Samsung Fold Ultra: স্যামসাংয়ের নতুন চমক, আসছে প্রথম আল্ট্রা ফোল্ড স্মার্টফোন

Avatar

Published on:

Samsung Galaxy Z Fold 6 Ultra Price

Samsung অনুরাগীদের, বিশেষ করে Galaxy Fold ফ্যানদের জন্য রয়েছে ব্যাপক খবর। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি প্রতি বছরের দ্বিতীয়ার্ধে নতুন ফোল্ডেবল লঞ্চ করে থাকে। এই বছরও তার ব্যতিক্রম হবে না। তবে এবার লাইনআপে সামান্য বদল দেখা যেতে পারে। স্যামসাং সাধারণত Galaxy Z সিরিজের অধীনে একটি ফ্লিপ-ফোল্ড ফোন এবং বইয়ের মতো ভাঁজ হয় এমন ফোল্ডেবল লঞ্চ করে থাকে। তবে এখন একটি নতুন রিপোর্ট দাবি করেছে যে, স্যামসাং এই প্রথম ফোল্ডেবল “Ultra” মডেল, অর্থাৎ Samsung Galaxy Z Fold 6 Ultra রিলিজের সিদ্ধান্ত নিয়েছে। এটি Galaxy S সিরিজের সাথে আসা “Ultra” লাইনআপকে অনুসরণ করে। Z Fold 6 Ultra-এর সুনির্দিষ্ট বৈশিষ্ট্য সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি, তবে শোনা যাচ্ছে যে স্ট্যান্ডার্ড Galaxy Z Fold 6 আগের ট্রিপল-ক্যামেরা সিস্টেম বজায় রেখে আরও স্লিম ও লাইট ডিজাইন অফার করতে পারে। এছাড়া, এতে S24 Ultra-এর অনুরূপ একটি এস পেন স্লট থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায়না।

Samsung Galaxy Z Fold 6 Ultra মডেল বাজারে আসতে চলেছে

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ আল্ট্রা-এর অস্তিত্বের প্রমাণ একটি ফাঁস হওয়া মডেল নম্বর (SM-F958N) থেকে সামনে এসেছে। স্যামসাং সাধারণত তাদের “আল্ট্রা” ব্র্যান্ডিংয়ের ফোনের জন্য “৮” সংখ্যাটি ব্যবহার করে এবং এই নম্বরটি এতদিন ফোল্ড মডেলগুলিতে ব্যবহার করা হয়নি (আগের গুলি “৬” দিয়ে শেষ হয়)।

যদিও লঞ্চের তারিখ এখনও অজানা, তবে আশা করা যায় স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ আল্ট্রা আগামী জুলাইয়ের গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked 2024) ইভেন্টে স্ট্যান্ডার্ড জেড ফোল্ড ৬-এর পাশাপাশি লঞ্চ করা হবে। তবে, বর্তমানে সীমিত মডেল নম্বর সংক্রান্ত তথ্যের কারণে গ্যালাক্সি জেড ফোল্ড ৬ আল্ট্রা একটি কোরিয়া-এক্সক্লুসিভ ডিভাইস হতে পারে। যদিও, কোরিয়াতে স্ট্যান্ডার্ড গ্যালাক্সি জেড ফোল্ড ৬ (SM-F956N) আসবে বলে আশা করা হচ্ছে

এছাড়াও, শোনা যাচ্ছে যে Samsung Galaxy Z Fold 6 Ultra গ্যালাক্সির জন্য কাস্টমাইজ করা Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের সাথে আসবে। Z Fold 6 এবং Z Fold 6 Ultra-এর মধ্যে কি কি পার্থক্য দেখা যেতে পারে, সেসম্পর্কে জানতে আরও তথ্যের জন্য অপেক্ষা করতে হবে। তবে ফোল্ডেবল সেগমেন্টে “আল্ট্রা” মডেলের আগমনের সংবাদ নিঃসন্দেহে স্যামসাং অনুরাগীদের উদ্দীপনা বাড়িয়েছে।

সঙ্গে থাকুন ➥