Sony Xperia Ace IV: এবার সস্তায় স্মার্টফোন আনছে সনি, লঞ্চের আগেই ফাঁস ডিজাইন

Avatar

Published on:

Sony Xperia Ace IV Launch Date

সনি (Sony)-এর জনপ্রিয় ক্যামেরা-কেন্দ্রিক Xperia লাইনআপে প্রধানত Xperia 1, Xperia 5, ও Xperia 10 সিরিজের স্মার্টফোন অন্তর্ভুক্ত রয়েছে। তবে, ব্র্যান্ডটি Xperia Ace নামে আরেকটি এন্ট্রি-লেভেল মডেলও অফার করে। এই ব্র্যান্ডিংয়ের সাথে সর্বশেষ মডেল হিসেবে Sony Xperia Ace 3 ফোনটি ২০২২ সালে লঞ্চ হয়েছিল৷ আবার সে বছরের ডিসেম্বরে এর উত্তরসূরি, Xperia Ace IV সম্পর্কে একটি রিপোর্ট সামনে আসে। কিন্তু তারপর থেকে আর কোনও খবর শোনা যায়নি। কিন্তু হঠাৎই এখন, Sony Xperia Ace IV-এর একটি রেন্ডার অনলাইনে হাজির হয়েছে। যা ফোনটির ডিজাইন স্পষ্টভাবে তুলে ধরেছে। আসুন তাহলে Xperia Ace সিরিজের পরবর্তী ফোনটিকে কেমন দেখতে হতে চলেছে, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Sony Xperia Ace IV-এর ডিজাইন

এক এক্স (আগে টুইটার নামে পরিচিত) ইউজার তার সাম্প্রতিক পোস্টে সনি এক্সপেরিয়া এস আইভি-এর রেন্ডার শেয়ার করেছেন। রেন্ডারে প্রদর্শিত ফোনটিতে এক্সপেরিয়া এস ৩-এর মতো সিঙ্গেল ক্যামেরা সেটআপ রয়েছে এবং সামগ্রিকভাবে বক্সি ডিজাইন দেখা যাচ্ছে ৷ ফোনের ডিজাইন থেকে বোঝা যাচ্ছে যে, এটিতে ২১:৯ অ্যাসপেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে থাকবে, যেটি বেশ অপ্রত্যাশিত। কেননা সনি তাদের এক্সপেরিয়া লাইনআপের অন্যান্য আসন্ন মডেলে ১৯.৫:১-এর মতো মূলধারার অ্যাসপেক্ট রেশিও ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। এই কথাটি বিবেচনা করলে, ফাঁস হওয়া রেন্ডারটি ফেক হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েই যায়।

প্রসঙ্গত, ২০২২ সালের ডিসেম্বরSony Xperia Ace IV মাসে এক গিকবেঞ্চ (Geekbench) লিস্টিংয়ে উল্লেখ করা হয় যে, Sony SM4375 মডেল নম্বর সহ সনি এক্সপেরিয়া এস আইভি-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর থাকবে, যা একটি এন্ট্রি-লেভেল 5G চিপ। ডিভাইসটির সম্পর্কে আর কোনও বিশদ তথ্য এখনও পাওয়া যায়নি। তবে এক্সপেরিয়া এস আইভি কি অফার করতে পারে, তার ধারণা পেতে এর পূর্বসূরি এক্সপেরিয়া এস ৩-এর স্পেসিফিকেশনগুলি দেখা যেতে পারে।

Sony Xperia Ace 3-এর স্পেসিফিকেশন

Sony Xperia Ace 3-এর ৫.৫ ইঞ্চির ডিসপ্লেটি এইচডি+ রেজোলিউশন (720 x 1,496 পিক্সেল) এবং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা সহ এসেছে। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 480 5G প্রসেসর রয়েছে, যা ৬৪ জিবি স্টোরেজের সাথে যুক্ত। তবে এর স্টোরেজ মাইক্রোএসডির মাধ্যমে আরও বাড়ানো সম্ভব। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য, Sony Xperia Ace 3-এ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে, যা ইউএসবি-পিডি-এর মাধ্যমে ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে নিরাপত্তার জন্য একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। Sony Xperia Ace 3 আইপি৬এক্স (IP6X) ধুলো প্রতিরোধী এবং আইপিএক্স৫/আইপিএক্স৮ (IPX5/IPX8) জল-প্রতিরোধী চ্যাসিস অফার করে।

সঙ্গে থাকুন ➥