অ্যাপ থেকে সরাসরি লাইভ স্ট্রিমের সুবিধা সহ Sony Xperia Pro-I ফোনে এল নতুন আপডেট

Avatar

Published on:

Sony Xperia Pro 1 Gets new Update for livestream

জাপানের বিখ্যাত ইলেকট্রনিক্স সংস্থা সনি (Sony) গত বছর বাজারে তাদের Sony Xperia Pro-I হ্যান্ডসেটটি লঞ্চ করে, যেটি একটি আলফা ক্যামেরা-প্রভাবিত স্মার্টফোন, যা মূলত কন্টেন্ট ক্রিয়েটর এবং ফটোগ্রাফি/ভিডিওগ্রাফি উৎসাহীদের উদ্দেশ্যে এসেছে। এটিতে একটি বিশাল ১-ইঞ্চির সেন্সর রয়েছে যা যেকোনও দৃশ্যকে বিশদভাবে ক্যাপচার করতে সক্ষম। আর এখন Sony Xperia Pro-I একটি নতুন ওটিএ (OTA) আপডেট পেয়েছে, যা এতে ভিডিওগ্রাফি প্রো (Videography Pro) অ্যাপ থেকে সরাসরি লাইভ-স্ট্রিম করার ক্ষমতাকে যুক্ত করেছে। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Sony Xperia Pro-I হ্যান্ডসেটে এল নতুন OTA আপডেট

সনি এক্সপেরিয়া প্রো-I স্মার্টফোনটি সম্প্রতি একটি নতুন ওভার-দ্য-এয়ার (OTA) আপডেট পেয়েছে, যা ডিভাইসের ক্যামেরা ইউজার ইন্টারফেসের জন্য ভিডিওগ্রাফি প্রো অ্যাপ থেকে সরাসরি লাইভ-স্ট্রিম করার ক্ষমতা যোগ করেছে। ভবিষ্যতের যেকোনো এডিটিং সহজতর করার জন্য, এই আপডেটের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে যে, একটি ফাইলের মেটাডেটা যেন সঠিকভাবে উপস্থাপন করে যে, প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমে পোর্ট্রেটের শুটিং করার সময় এই নতুন ফিচারটি অ্যাক্টিভেট করা হয়।

যাদের কাছে প্রো-I এবং জিপি-ভিপিটি২বিটি অ্যাক্সেসরিজ উভয়ই রয়েছে, তারাও এই ওটিএ থেকে উপকৃত হবেন৷ এক্সপেরিয়া প্রো-I- এর ব্যবহারকারীরা আরও সরাসরি রিপ্রোগ্রামিংয়ের জন্য একই ভিডিওগ্রাফি প্রো সফ্টওয়্যারের মাধ্যমে মিনি ট্রাইপড/গ্রিপের “কাস্টম” সি১ (C1) বাটনটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

সনি এক্সপেরিয়া প্রো-I-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Sony Xperia Pro-I Specifications and Features

সনি এক্সপেরিয়া প্রো-I-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির ৪কে (4K) ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ এসেছে, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। এছাড়া, ডিভাইসটিতে একটি মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যা এর স্টোরেজ ক্ষমতা ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে সক্ষম।

ফটোগ্রাফির জন্য, Sony Xperia Pro-I ফোনে তিনটি ক্যামেরা লেন্স রয়েছে, যার প্রতিটিতে একটি ৩ডি আইটিওএফ (3D iToF) সেন্সর এবং জেইস টি* (ZEISS T*) অ্যান্টি-রিফ্লেক্টিভ আবরণ রয়েছে। স্মার্টফোনে ১-ইঞ্চির সেন্সরটি আরএক্স১০০ VII (RX100 VII) ক্যামেরা থেকে নেওয়া হয়েছে এবং এটি অবিশ্বাস্য গতিশীল রেঞ্জের জন্য আরএডাব্লিউ ১২ (RAW 12)-বিট শুটিং সাপোর্ট করে এবং ডেপ্থ-অফ-ফিল্ড পরিবর্তনের জন্য এফ/২.০ থেকে এফ/৪.০ পর্যন্ত ডুয়েল অ্যাপারচার সাপোর্ট করে।

আবার, এই ফোনে একটি ১২ মেগাপিক্সেলের ১৬ মিলিমিটার এফ/২.২ আল্ট্রাওয়াইড সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেলের ৫০ মিলিমিটার এফ/২.৪ ২x অপটিক্যাল টেলিফোটো সেন্সর ২৪ মিলিমিটারের লেন্সের সাথে একত্রিত। এই সনি ডিভাইসে স্পষ্ট স্পিচ রেকর্ডিংয়ের জন্য মূল ক্যামেরার পাশে একটি মনোরাল মাইক্রোফোনও রয়েছে।

এছাড়া, কানেক্টিভিটি অপশনের স্ট্যান্ডার্ড রেঞ্জ ছাড়াও Xperia Pro-I ফোনটি ওয়াই-ফাই ৬ এবং ৫জি-এর সাথে সামঞ্জস্যপূর্ণ। পাওয়ার ব্যাকআপের জন্য, স্মার্টফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে রান করে। উল্লেখ্য, Sony Xperia Pro-I গত বছর ১,৮০০ ডলার (প্রায় ১,৪৮,১৫০ টাকা) মূল্যের সাথে বিশ্ববাজারে লঞ্চ হয়েছিল।

সঙ্গে থাকুন ➥