Tecno Camon 20 সিরিজ: কম দামে দুর্দান্ত পারফরম্যান্স, একজোড়া নতুন ফোন আনছে টেকনো

Avatar

Published on:

Tecno Camon 20 Series Listed Google Play Console

ক্যামেরার জন্য পরিচিত Camon সিরিজের নতুন স্মার্টফোন বাজারে আনার জন্য জোর কদমে প্রস্তুতি নিচ্ছে টেকনো। সূত্রের দাবি, গত জুন মাসে লঞ্চ হওয়া Camon 19 লাইনআপের আপগ্রেড হিসাবে Tecno Camon 20 সিরিজ খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। Camon 20 এবং Camon 20 Pro নামে দু’টি মডেল আনতে পারে সংস্থা। এদেরকে নিয়ে সম্প্রতি একাধিক খবর প্রকাশিত হয়েছে। আর এখন Tecno Camon 20 এবং Camon 20 Pro গুগল প্লে কনসোল (Google Play Console) এবং সমর্থিত ডিভাইসের তালিকায় উপস্থিত হয়েছে। সেখান থেকে আপকামিং দুই হ্যান্ডসেটের কিছু স্পেসিফিকেশন সামনে এসেছে।

Tecno Camon 20 এবং Camon 20 Pro কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

গুগল প্লে কনসোলে টেকনো ক্যামন ২০ সিরিজের শুধুমাত্র দুটি মডেল তালিকাভুক্ত হলেও, প্রো ভার্সন দুটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে বলে জানা গেছে। যাদের মডেল নম্বর যথাক্রমে TECNO-CK6n এবং TECNO-CK7n। আর রেগুলার ভ্যারিয়েন্টের মডেল নম্বর TECNO-CK6। তিনটি ফোনই ২,৪০০ x ১,০৮০ পিক্সেল রেজোলিউশন, ৪৮০ ডিপিআই স্ক্রিন ডেনসিটি সহ পাঞ্চ-হোল ডিসপ্লে সহ আসতে চলেছে। সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ সফ্টওয়্যার ভার্সন থাকবে।

ডিসপ্লে এক থাকলেও, স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের অন্যান্য হার্ডওয়্যার স্পেসিফিকেশনগুলি কিছুটা আলাদা হতে পারে বলে মনে করা হচ্ছে। তার মধ্যে অন্যতম হল প্রসেসর। স্ট্যান্ডার্ড ক্যামন ২০-তে এন্ট্রি-লেভেল মিডিয়াটেক MT6769V প্রসেসর ব্যবহৃত হতে পারে, যা হেলিও জি৮৫ হিসেবে পরিচিত। গত বছর পূর্বসূরি ক্যামন ১৯-ও একই মোবাইল প্রসেসর সহ বাজারে এসেছিল।

জানিয়ে রাখি, TECNO-CK6n মডেল নম্বর যুক্ত Tecno Camon 20 Pro-এ স্ট্যান্ডার্ড মডেলের মতো একই প্রসেসর ব্যবহার করা হবে, তাই এটি বাজেট-ফ্রেন্ডলি অপশন হিসেবে বাজারে উপলব্ধ হতে পারে। অন্যদিকে, TECNO-CK7n মডেল নম্বর সহ Camon 20 Pro-এর আরেকটি ভ্যারিয়েন্টে প্রসেসর হিসাবে MediaTek MT6789 তালিকাভুক্ত হয়েছে। এটি আসলে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর, যা অত্যাধুনিক ৬ ন্যানোমিটার প্রসেস নোডের ওপর ভিত্তি করে নির্মিত এবং আর্ম মালি-জি৫৭ এমসি২ জিপিইউ-এর সাথে যুক্ত।

সঙ্গে থাকুন ➥