HomeMobilesমুখের কথাতেই কাজ করবে ফোন! Tecno Camon 30 সিরিজে যুক্ত হল AI Ella GPT

মুখের কথাতেই কাজ করবে ফোন! Tecno Camon 30 সিরিজে যুক্ত হল AI Ella GPT

গত মাসে টেকনো ভারতের বাজারে Tecno Camon 30 5G এবং Tecno Camon 30 Premiere 5G ফোনগুলি উন্মোচন করেছে। লাইনআপে আরও দুটি মডেল রয়েছে, এগুলি হল Tecno Camon 30 Pro এবং Tecno Camon 30 (4G)। তবে এই ফোনগুলি ভারতের বাজারে আসবে কিনা, তা স্পষ্ট নয়। তবে, টেকনো এখন আরও উন্নততর ইউজার এক্সপেরিয়েন্স প্রদানের জন্য Camon 30 সিরিজে নতুন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই (AI) ক্ষমতার আগমনের বিষয়ে ঘোষণা করছে। চলুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Tecno Camon 30 সিরিজের এআই ক্ষমতা: Ella-GT, Ask AI, AI Generate

টেকনো দাবি করেছে যে, এলা-জিপিটি এবং আস্ক এআই-এর মতো এআই ফাংশনালিটিগুলি এখন টেকনো ক্যামন ৩০ সিরিজে পাওয়া যাবে। এই বৈশিষ্ট্যগুলি স্মার্টফোনটিকে একটি সাধারণ ডিভাইস থেকে একটি বহুমুখী এআই (AI) অ্যাসিস্ট্যান্টে রূপান্তরিত করে। ক্যামন ৩০ লাইনআপে এখন এলা-জিপিটি (চ্যাটজিপিটি ৩.৫ দ্বারা চালিত) এআই অ্যাসিসট্যান্ট মিলবে, যা গত বছর ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি ফোনে আত্মপ্রকাশ করেছিল। এটি দ্রুত উত্তর প্রদান এবং রিয়েল-টাইম অনুবাদ অফার করা থেকে শুরু করে বিভিন্ন ধরনের কাজ পরিচালনা করতে পারে।

এলা-জিপিটি ভয়েস কমান্ড সহ ফোন নিয়ন্ত্রণ করতে, দৈনন্দিন কাজগুলি অনায়াসে পরিচালনা করতে এবং সহজে কন্টেন্ট তৈরি করতে ব্যবহার করা হতে পারে। এটি ৭০টিরও বেশি ভাষা সাপোর্ট করে এবং বিভিন্ন পরিস্থিতিতে মানিয়ে নেয়। এছাড়া, এটি প্রতিটি ব্যবহারকারীর প্রয়োজন অনুসারে পার্সোনালাইজড অ্যাসিসিটেন্স প্রদান করে, পেশাদার ক্ষেত্রে ব্যবহারের জন্য বা ভ্রমণের সুপারিশের জন্য।

এছাড়াও, Tecno Camon 30 সিরিজটিতে আস্ক এআই ফাংশনও রয়েছে, যা ব্যবহারকারীদের বাধ্যতামূলক পাঠ তৈরি করতে, ব্যাকরণের ভুলগুলি পরীক্ষা করতে এবং গুগল ক্রোমের ইন্টিগ্রেশনের সাথে ব্রাউজিং উন্নত করতে সহায়তা করে। এটি Camon 30 সিরিজকে উত্পাদনশীলতা এবং বিনোদন উভয়ের জন্য আদর্শ করে তোলে। এছাড়াও, নোটপ্যাড অ্যাপে এআই জেনারেট ফিচারটি ব্যবহারকারীদের সাধারণ আউটলাইন থেকে আকর্ষণীয় ছবি তৈরি করতে দেয় এবং মৌলিক স্কেচগুলিকে চিত্তাকর্ষক শিল্পকর্মে পরিণত করে।

উল্লেখ্য, Tecno Camon 30 5G এবং Tecno Camon 30 Premier 5G যথাক্রমে MediaTek Dimensity 7020 এবং Dimensity 8200 Ultimate চিপসেট দ্বারা চালিত। স্ট্যান্ডার্ড মডেলটির দাম ২২,২৯৮ টাকা এবং প্রিমিয়ার ভ্যারিয়েন্টের দাম ৩৯,৯৯৮ টাকা।

RELATED ARTICLES

আরও পড়ুন