Tecno Phantom V Flip 5G: ভারতে সবচেয়ে সস্তা ফোল্ডিং ফোন আনছে টেকনো, জবরদস্ত ফিচার্স

Published on:

Tecno Phantom V Flip 5G India Launch Soon

চলতি বছরের শুরুতে, টেকনো (Tecno) ফোল্ডেবল স্মার্টফোন মার্কেটে প্রবেশ করেছে। Tecno Phantom V Fold হল কোম্পানির প্রথম ফোল্ডেবল ডিভাইস এবং এতে Samsung Galaxy Z Fold 5-এর মতো ফর্ম ফ্যাক্টর রয়েছে। চীনা কোম্পানিটি বর্তমানে তাদের প্রথম ক্ল্যামশেল ফোল্ডেবল, Tecno Phantom V Flip 5G লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ টেকনোর ঘোষণা অনুযায়ী, Phantom সিরিজের ফোনটি আগামী ২২ সেপ্টেম্বর সিঙ্গাপুরে লঞ্চ হবে। আর এখন জানা গেছে যে, Tecno Phantom V Flip ভারতীয় বাজারেও লঞ্চ হবে। কারণ সেটির মাইক্রোসাইট অ্যামাজন ইন্ডিয়াতে লাইভ হয়েছে। প্রসঙ্গত, মাসের শুরুতে Phantom V Flip-এর ডিজাইন ফাঁস হয়েছে, যা প্রকাশ করেছে যে এতে বৃত্তাকার কভার ডিসপ্লে থাকবে। আবার খুব সম্প্রতি ফোনটির বিস্তারিত স্পেসিফিকেশনও প্রকাশ্যে এসেছে।

ভারতে Tecno Phantom V Flip 5G অ্যামাজনে পাওয়া যাবে

অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে টেকনো ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি ফোনটির মাইক্রোসাইট লাইভ হয়েছে, যা পার্পল শেডে ডিভাইসের ধারগুলিকে প্রদর্শন করেছে। তবে এই মাইক্রোসাইটটি এদেশে টেকনোর প্রথম ক্ল্যামশেল ডিজাইনের ফোনটি কবে লঞ্চ হবে, তা প্রকাশ করেনি। যদিও, ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্টের মাধ্যমে এই হ্যান্ডসেটটির সম্পর্কে একাধিক তথ্য জানা গেছে। ভারতে এটি সবথেকে সস্তা ফ্লিপ স্টাইলের ফোল্ডেবল ফোন হবে বলে খবর।

শোনা যাচ্ছে, টেকনো ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি-তে ১.৩২ ইঞ্চির কভার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ৪৬৬ × ৪৬৬ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আর, টেকনোর এই আসন্ন ক্ল্যামশেল ফোল্ডেবলের ভিতরে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ (২,৬৪০ × ১,০৮০ পিক্সেল) রেজোলিউশন সহ ৬.৯ ইঞ্চির অ্যামোলেড ফোল্ডেবল প্রাইমারি ডিসপ্লে অবস্থান করবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, ইতিমধ্যেই Tecno Phantom V Flip-কে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকাতে দেখা গিয়েছিল, যা এতে MediaTek Dimensity 1300 প্রসেসরের উপস্থিতি নিশ্চিত করেছে। এটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে আসতে পারে। কোম্পানি ফ্যান্টম ভি ফ্লিপ-এ কোনও মাইক্রোএসডি কার্ড স্লট অফার করবে না বলেই খবর।

এছাড়াও সূত্র মারফৎ জানা গেছে যে, Phantom V Flip ফোনটি ২,৭৯০ এমএএইচ এবং ১,২১০ এমএএইচ ক্ষমতার ডুয়েল-সেল ব্যাটারির সাথে আসবে। অর্থাৎ, টেকনোর প্রথম ক্ল্যামশেল ফোল্ডেবলে সামগ্রিকভাবে ৪,০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত থাকতে পারে। সঙ্গে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Tecno Phantom V Flip একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপের সাথে আসতে পারে। আর সেলফির জন্য, ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে, যা ভিতরের ফোল্ডিং ডিসপ্লেতে অবস্থান করবে। উল্লেখ্য, জনপ্রিয় টিপস্টার পারস গুগলানি দাবি করেছেন যে, Tecno Phantom V Flip বছরের চতুর্থ ত্রৈমাসিকে ভারতীয় বাজারে লঞ্চ হবে। তার মতে, এই ফ্লিপ ফোনটি এদেশের ৫০,০০০ টাকার কম মূল্যের প্রথম ফোল্ডেবল হতে পারে।

সঙ্গে থাকুন ➥