Tecno Pova 6 Pro 5G: বারবার চার্জ দেওয়া থেকে মুক্তি, Tecno নিয়ে এল 7,000mah ব্যাটারি যুক্ত দুর্দান্ত স্মার্টফোন

Avatar

Updated on:

Tecno Pova 6 Pova 6 Neo Launch Date

Tecno Pova 6 Pro 5G ভারতে লঞ্চ হয়েছে বেশি দিন হয়নি। এটি বর্তমানে আকর্ষণীয় অফার সহ কিনতে পাওয়া যাচ্ছে। আর এখন, Pova 6 সিরিজের আরও দুটি নতুন ফোনের ওপর থেকেও পর্দা উঠলো। স্ট্যান্ডার্ড Tecno Pova 6 এবং Pova 6 Neo কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। দুই ফোনেই MediaTek Helio G99 Ultimate চিপসেট, ফুলএইচডি+ ডিসপ্লে ও ডলবি অ্যাটমস সহ স্টেরিও স্পিকার রয়েছে এবং অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে রান করে। চলুন ফোনগুলির দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Tecno Pova 6 ও Pova 6 Neo: স্পেসিফিকেশন এবং ফিচার

প্রথমেই কোন কোন ক্ষেত্রে মিল রয়েছে দেখে নেওয়া যাক। টেকনো পোভা 6 এবং পোভা 6 নিও-তে ক্যামেরা সেন্সরগুলির ডানদিকে এলইডি লাইট স্ট্রিপ সহ একই ডিজাইন দেখা যায়৷ উভয় ফোনেই একই 6.78 ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, 120 হার্টজ রিফ্রেশ রেট এবং পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। স্ট্যান্ডার্ড এবং নিও – দুই মডেলেই মিডিয়াটেক হেলিও জি99 আল্টিমেট চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক হাইওএস 14 সফটওয়্যার ইনস্টলড রয়েছে।

টেকনো পোভা 6 এবং পোভা 6 নিও-তে ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট সহ স্টেরিও স্পিকার বিদ্যমান। ফোনগুলির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে ইউএসবি-সি পোর্ট, ডুয়েল 4G ভিওএলটিই, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং 3.5 মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে।

এবার পার্থক্যে আসা যাক, Tecno Pova 6 Neo-এ Pova 6-এর তুলনায় কিছুটা চওড়া লোয়ার চিন রয়েছে। নিও মডেলে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এলসিডি প্যানেল রয়েছে, যেখানে স্ট্যান্ডার্ড মডেলে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। স্ট্যান্ডার্ড মডেলটি 8 জিবি/ 12 জিবি র‍্যাম এবং 256 জিবি স্টোরেজ অফার করে। অন্যদিকে, Pova 6 Neo-এ 8 জিবি র‍্যাম এবং 128 জিবি / 256 জিবি স্টোরেজ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, Tecno Pova 6-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে 108 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে, যেখানে Pova 6 Neo 50 মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সহ এসেছে। উভয়ই একটি এআই (AI) সেকেন্ডারি ক্যামেরার সাথে যুক্ত। স্ট্যান্ডার্ড এবং Neo মডেলের সামনে যথাক্রমে 32 মেগাপিক্সেলের এবং 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Pova 6-এ 70 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল 6,000 এমএএইচ ব্যাটারি ইউনিট রয়েছে। অন্যদিকে, Neo মডেলটি আরও বড় 7,000 এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা 33 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনগুলির দাম অবশ্য এখনও ঘোষণা হয়নি।

সঙ্গে থাকুন ➥