বারবার চার্জে বসাতে হবেনা, 20000 টাকা বাজেটে এই 3 ফোনে পাবেন 6000mAh ব্যাটারি

Avatar

Published on:

these-3-low-budget-smartphones-have-6000mah-battery-samsung-tecno-realme-no-charging-tension

যেহেতু স্মার্টফোন এখন আমাদের প্রতিটা সেকেন্ডের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে, তাই এর ব্যাটারি ব্যাকআপ আমাদের জন্য যথেষ্ঠ গুরুত্বপূর্ণ একটা বিষয়। কারণ শুধু ভালোমানের ডিসপ্লে, প্রসেসর কিংবা ক্যামেরা দেখলেই হবেনা, হ্যান্ডসেটে ঠিকমতো চার্জ না থাকলেই সব অচল। তাছাড়া এই ব্যস্ত জীবনে বারবার স্মার্টফোনের ব্যাটারি লো হওয়া বা ঘনঘন সেটিকে চার্জে বসানো বেশ বিরক্তিকর একটি সমস্যা। তবে এই ঝামেলা এড়াতে মানে ক্রেতাদের চাহিদা মেটাতে এখন ব্র্যান্ডগুলি বেশিরভাগ মডেলেই ৫,০০০ এমএএইচ ব্যাটারি দিয়ে থাকে; অনেক ফোনে মেলে ৬,০০০ এমএএইচ (6000mAh) ব্যাটারি ক্যাপাসিটিও। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে ২০,০০০ টাকা বাজেটে বেশি ব্যাটারি ক্ষমতাসম্পন্ন একটি নতুন ফোন কিনতে চান, তাহলে আজ আপনার জন্য রয়েছে তিন-তিনটি সেরা বিকল্পের সন্ধান। আসলে এই প্রতিবেদনে আমরা Samsung, Realme-এর মতো নামী কোম্পানির তিনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারিওয়ালা ফোনের কথা বলব যেগুলি ১০,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে কেনা যাবে।

এই তিনটি বাজেট স্মার্টফোনে পাবেন 6000mAh ব্যাটারি

১. Samsung Galaxy M33 5G: এই ফোনটির দাম শুরু হচ্ছে ১৬,৯৯৯ টাকা থেকে। এটি স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যামাজন থেকে কেনা যাবে।

ফিচার বলতে এই ফোনে আছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশনযুক্ত ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে, এক্সিনস ১২৮০ প্রসেসর, ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এছাড়া এটিতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি বিদ্যমান।

২. Techno Pova 4: এই স্মার্টফোনটি কিনতে গেলে এখন ন্যূনতম ১১,৯৯৯ টাকা খরচ হবে।

ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৮ ইঞ্চি ডট-ইন ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, ডুয়াল স্টেরিও স্পিকার এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা আছে।

৩. Realme Narzo 50A: রিয়েলমির এই ফোনের ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৯,৯৯৯ টাকা।

এটি কিনলে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥