Smartphones under 10000: কম দামেও ভালো ফিচার, তালিকায় আছে এই ব্র্যান্ডেড ফোনগুলি

Avatar

Published on:

Top 5 Smartphones under 10000

এখন সময়টা এমন জায়গায় গিয়ে দাঁড়িয়েছে যে স্মার্টফোনের দাম যত বেশি তার পারফরম্যান্স বা ফিচারও ততই ভাল। কিন্তু সবসময় কি চাইলেও মোটা টাকা খরচ করে একটা মোবাইল কেনা সম্ভব? বিশেষ করে যদি ভালো স্মার্টফোন-ল্যাপটপ ইত্যাদি থাকা সত্ত্বেও নিজের ব্যাকআপ হিসেবে, উপহার হিসেবে কাউকে দিতে কিংবা বাড়ির বয়স্ক সদস্যের ছোটো খাটো ব্যবহারের জন্য একটি ডিভাইস চান, তাহলে বাজেট সাধারণত কমই হবে। সেক্ষেত্রে আপনি যদি বর্তমানে এরকমই কোনো প্রয়োজনে ১০,০০০ টাকার কম খরচে একটি স্মার্টফোন কিনতে চান, তাহলে আপনার জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন। কারণ আজ আমরা এই প্রাইস রেঞ্জে উপলব্ধ পাঁচ-পাঁচটি সেরা বিকল্পের কথা বলব, যেগুলি আদতে নামী ব্র্যান্ডের ফোন এবং কিনলে ভালো ফিচার পাওয়া যাবে। তো আসুন, ঝটপট দেখে নিই তালিকা…

বাজেট ১০,০০০ টাকা? এই পাঁচটি স্মার্টফোন কিনলে পাবেন ভালো ফিচার

১. Infinix Note 12i: এই স্মার্টফোনটিতে ৬.৭ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৪ জিবি র‌্যাম (সাথে ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। শুধু তাই নয় এটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। বাজেট সেগমেন্টের এই শক্তিশালী ফোনটির দাম পড়বে ৯,৯৯৯ টাকা।

২.Realme C33 2023: সম্প্রতি লঞ্চ হওয়া এই ফোনটির দাম ৯,৯৯৯ টাকা থেকে শুরু। এতে ক্রেতারা পাবেন ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, ১২ এনএম ইউনিসক টি৬১২ প্রসেসর, ৪ জিবি এলপিডিডিআর৪এক্স (LPDDR4x) র‌্যাম, ১২৮ জিবি ইউএফএস ২.২ (UFS 2.2) ইন্টারনাল স্টোরেজ এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ।

৩. Redmi 10: শাওমি (Xiaomi)-এর এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনে ৬.৭১ ইঞ্চি ডিসপ্লের সাথে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৬,০০০ এমএএইচের বিশাল ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সিস্টেম ইত্যাদি ফিচার রয়েছে। এর মূল্য ৯,৮৬৯ টাকা।

৪. Infinix Smart 7: তালিকার এই স্মার্টফোনে ৬.৬ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি স্টোরেজ, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এটি কিনতে নূন্যতম ৭,৪৯৯ টাকা খরচ করতে হবে।

৫. Nokia C12: নোকিয়ার এই ফোনটির দাম মাত্র ৫,৯৯৯ টাকা। এতে ৬.৩ ইঞ্চি এইচডি+ এলসিডি ডিসপ্লে, ইউনিসক ৯৮৬৩এ১ প্রসেসর, ৩,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২-র গো সফ্টওয়্যার ভার্সনের সাহায্যের চলে।

সঙ্গে থাকুন ➥