22000mAh ব্যাটারির সাথে লঞ্চ হল এই ফোন, চলবে সারা সপ্তাহ, এমার্জেন্সি লাইট হিসাবেও কাজ করবে

Avatar

Published on:

Ulefone Armor 24 Launched

স্মার্টফোনের ওপর বাজারের নির্ভরশীলতা দেখে এখন প্রতিটি ব্র্যান্ডই নতুন কিছু করার চেষ্টা করছে এবং নানাবিধ এক্সপেরিমেন্ট চালাচ্ছে। এই কারণে সাম্প্রতিক সময়ে বাজারে একের পর এক উদ্ভাবনী ডিভাইস দেখা যাচ্ছে। এই বিষয়ে চীনা কোম্পানিগুলি কার্যত সবচেয়ে এগিয়ে রয়েছে – Xiaomi, OnePlus, Realme-দের হাত ধরে বিগত কয়েক বছরে মুঠোফোনে অনেক বদল এসেছে। সেক্ষেত্রে চীনা প্রযুক্তি কোম্পানি Ulefone সম্প্রতি Ulefone Armor 24 নামের এমন একটি স্মার্টফোন লঞ্চ করেছে, যাতে রেকর্ড-ব্রেকিং ব্যাটারি ক্যাপাসিটি দেওয়া হয়েছে। আসলে এই মুহূর্তে স্মার্টফোন কেনার ক্ষেত্রে অনেকেই বেশি ব্যাটারি ব্যাকআপ খোঁজেন, কারণ লাগাতার প্রয়োজনের মাঝে বারবার সেটি চার্জ দিতে ভালো লাগেনা। তবে আশ্চর্যের বিষয় এটাই যে, ৫,০০০-৬,০০০ এমএএইচ নয়, বরঞ্চ Ulefone Armor 24 ফোনটি ২২,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে! এটি একটি রাগড্ (Rugged) স্মার্টফোন, যা এমার্জেন্সি লাইট সিস্টেম হিসাবেও কাজ করতে পারে। শুনে আগ্রহ জাগছে? আসুন তবে, এখন নতুন Ulefone Armor 24 ফোনটির স্পেসিফিকেশন, দাম ইত্যাদি তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

নতুন Ulefone Armor 24 স্মার্টফোনের স্পেসিফিকেশন

Ulefone নামক কোম্পানিটি এমনিতেই রাগড্ স্মার্টফোন তৈরির জন্য এবং ফোনে আশ্চর্যজনক ফিচার দেওয়ার জন্য পরিচিত। প্রায় দু বছর আগে তারা ১৩,২০০ এমএএইচ ক্যাপাসিটির একটি হ্যান্ডসেট আনে, এরপর গত মাসে সংস্থাটির মাধ্যমে বিশ্বের প্রথম বিল্ট-ইন ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাড সম্বলিত রাগড্ স্মার্টফোনও লঞ্চ হয়েছে। সেক্ষেত্রে তাদের লেটেস্ট Ulefone Armor 24 মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে আছে, যাতে গরিলা গ্লাস ৫-এর প্রোটেকশন মিলবে। এর ব্যাক প্যানেলে ১,০০০ লুমেন্স (lumens)-এর পিক ব্রাইটনেসসহ একটি এলইডি লাইট রয়েছে, যার সাহায্যে এটি সহজেই একটি ছোট ঘরে আলো দিতে পারে। একটি ডেডিকেটেড বাটনের সাহায্যে ফোনের পিছনের লাইটের উজ্জ্বলতা তিনটি লেভেলে নিয়ন্ত্রণ করা যাবে এবং এটি দূর থেকে ৬ ওয়াটের একটি বিম তৈরি করবে। আবার পারফরম্যান্সের জন্য এতে দেওয়া থাকবে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা মিলবে। এতে ভার্চুয়াল র‍্যামের বিকল্পও বর্তমান।

তবে যেমনটা আগেই বলেছি, Ulefone Armor 24 রাগড্ স্মার্টফোনের মূল আকর্ষণ এর ব্যাটারি – এক্ষেত্রে ফোনটিতে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টবিশিষ্ট ২২,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে। কোম্পানির মতে একবার ফুল চার্জ করলে এর ব্যবহারকারীরা ৭ দিন পর্যন্ত ব্যাকআপ পেতে পারেন। এছাড়া এটিকে পাওয়ার ব্যাঙ্ক হিসেবেও ব্যবহার করা যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, এই বিশেষ ফোনটি ৬৪ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাযুক্ত রিয়ার সেটআপ অফার করবে। সফ্টওয়্যার ফ্রন্টে এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএসের সাহায্যে কাজ করবে। আবার এটি বহন করবে আইআর (IR) ব্লাস্টার, এনএফসি (NFC)-র মতো ফিচার; এছাড়া এতে ধুলো ও জল প্রতিরোধী আইপি৬৮ (IP68) রেটিংও মিলবে। প্রসঙ্গত উল্লেখ্য, এই ফোনটি IP69K এবং মিলিটারি গ্রেড MIL-STD-810H সার্টিফিকেশনও পেয়েছে।

Ulefone Armor 24 স্মার্টফোনের দাম, লভ্যতা

Ulefone Armor 24 রাগড্ স্মার্টফোনের ফোনের দাম এখনও প্রকাশ করা হয়নি, তবে খুব শীঘ্রই এটি বাজারের অংশ হয়ে উঠতে পারে।

সঙ্গে থাকুন ➥