সবচেয়ে কম দামে 6000mAh ব্যাটারির ফোন, দেখে নিন সেরা ৪টি মডেল

Avatar

Published on:

6000mah Battery Smartphone Under 12000

আজকালকার ব্যস্ততার জীবনে, সর্বক্ষণের সঙ্গী অর্থাৎ স্মার্টফোনকে চার্জ করার মতো সময়টুকুও অনেকে পান না। যেকারণে এখন বহু ক্রেতাদের চাহিদা দীর্ঘ ব্যাটারি লাইফ অফারকারী মোবাইলের। ভারতীয় ইলেক্ট্রনিক্স বাজার ঘুরে দেখলে শক্তিশালী ব্যাটারির একাধিক স্মার্টফোন খুঁজে পাওয়া যাবে। যদিও উপলব্ধ বেশিরভাগ মডেলই যথেষ্ট ব্যয়বহুল। তবে Realme, Samsung, Itel এবং Tecno -এর মতো ব্র্যান্ড এদেশে এমন কয়েকটি ফোন লঞ্চ করেছে, যেগুলি অতিশয় সস্তা অর্থাৎ ১২,০০০ টাকার কম দামের সাথে আসা সত্ত্বেও ৬,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এই প্রতিবেদনে আমরা এমনই সেরা কয়েকটি ফোনের বিষয়ে বলবো।

৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হওয়া ৪টি সেরা স্মার্টফোনের তালিকা

Realme Narzo 50A: ১০,৪৯৯ টাকা

প্রথমেই আসি বিশেষত্বের প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি নারজো ৫০এ স্মার্টফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি ৫৩ দিন স্ট্যান্ডবাই, ৪৮ ঘন্টা কলিং, ২৭ ঘন্টা ইউটিউব ও ৮ ঘন্টা গেমিং টাইম অফার করে। উক্ত হ্যান্ডসেটে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭%। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। এদিকে ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। উন্নত পারফরম্যান্স প্রদানে জন্য এই রিয়েলমি হ্যান্ডসেটে আর্ম মালি জি৫২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস দ্বারা চালিত।

Samsung Galaxy M13: ১০,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৪জি স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট চার্জিং সমর্থন করে। ডিভাইসটি স্যামসাং ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে ৪৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে এবং কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দ্বারা সুরক্ষিত। এতে সংস্থার নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিকে ধার্য র‌্যাম ছাড়াও ১২ জিবি পর্যন্ত ‘র‌্যাম প্লাস’ ফিচারের সুবিধা পাওয়া যাবে। তদুপরি ফটো এবং ভিডিওগ্রাফির জন্য গ্যালাক্সি এম-সিরিজের এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমানে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এদিকে ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

Itel P40: ৬,৪৯৯ টাকা

আইটেল পি৪০ স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি – ৫৬ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম, ৩১ ঘন্টা কলিং টাইম এবং ২০৩ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম অফারে সমর্থ। এতে ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সমর্থিত ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য ফোনটি এসসি৯৮৬৩এ (SC9863A) প্রসেসরের সাথে এসেছে। এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটে ধার্য র‌্যাম ছাড়াও মেমরি ফিউশন প্রযুক্তির সাহায্যে ৪ জিবি পর্যন্ত অতিরিক্ত র‌্যাম পাওয়া যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১২ গো অপারেটিং সিস্টেমে রান করে। ছবি তোলার জন্য আইটেল পি৪০ ফোনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। সিকিউরিটি ফিচার হিসাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার মিলবে।

Tecno Pova 4: ১১,৯৯৮ টাকা

টেকনো পোভা ৪ ফোনে দেওয়া হয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি ৩৭ দিনের স্ট্যান্ডবাই টাইম এবং ১৬৭ ঘন্টা মিউজিক প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। এতে ৬.৮২-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬৪০ পিক্সেল) ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট ও ২০.৫:৯ এসপেক্ট রেশিও অফার করে। আবার পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাই ওএস ১২.০ কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য ইউজাররা ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি এআই সেকেন্ডারি লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ পেয়ে যাবেন। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের রয়েছে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার।

সঙ্গে থাকুন ➥