আগামী সপ্তাহে ভারতে আসছে এইসব ফ্ল্যাগশিপ Smartphone, তালিকায় আছে iPhone 15 সিরিজও

Avatar

Published on:

iPhone 15 Series Launch Date

Upcoming Phone: দেখতে দেখতে ২০২৩ সালের অর্ধেকেরও বেশি সময় অতিক্রান্ত হয়েছে, ক্যালেন্ডারের পাতা অনুযায়ী শুরু হয়েছে নতুন মাস। সেক্ষেত্রে চলতি সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহটি ইন্ডিয়ান মার্কেট তথা টেকদুনিয়ার জন্য খুবই বিশেষ হতে চলেছে। কারণ আগামী সপ্তাহে ভারতে অনেকগুলি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হবে। যেমন, Apple ১২ই সেপ্টেম্বর ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টে তার বহু প্রতীক্ষিত iPhone 15 সিরিজের ওপর থেকে পর্দা সরাবে বলে নিশ্চিত করেছে। অন্যদিকে জনপ্রিয় ব্র্যান্ড Honor-ও এদেশে একটি নতুন ফোন লঞ্চ করে প্রত্যাবর্তনের প্রস্তুতি নিচ্ছে। চীন ভিত্তিক এই সংস্থাটি খুব শীঘ্রই Honor 90 5G নামক হ্যান্ডসেট লঞ্চ করবে বলে জানা গিয়েছে। অতএব আপনার যদি প্রিমিয়াম ফিচারওয়ালা লেটেস্ট স্মার্টফোন কেনার ইচ্ছে থাকে, তাহলে আসন্ন এই বিকল্পগুলির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেখে নিন।

Apple iPhone 15 সিরিজে থাকবে Type-C পোর্ট

আগামী সপ্তাহে অ্যাপলের মেগা ইভেন্ট অনুষ্ঠিত হবে যেখানে ভ্যানিলা iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro নামক চারটি নতুন ডিভাইস লঞ্চ করা হতে পারে। এক্ষেত্রে এই বছরের নতুন আইফোনগুলিতে প্রচুর পরিবর্তন দেখা যাবে বলে জল্পনা রয়েছে, যার মধ্যে সবচেয়ে বড় আলোচনার বিষয় হল আইফোনের চার্জিং পোর্ট। অ্যাপল আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও, কিছু ফাঁস হওয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে আইফোন ১৫ সিরিজটি টাইপ-সি পোর্টের সাথে চালু করা হবে। 9to5Mac-এর রিপোর্ট অনুযায়ী, নতুন আইফোনের সাথে ৩৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে।

আবার এই সিরিজের বেস আইফোন মডেলের ক্যামেরা সেন্সরেও বড় বদল দেখা যেতে পারে, এমনকি ফোনগুলিতে দেখা যাবে নতুন ডিজাইনও। তাছাড়া এবার সব মডেলের সাথেই পাওয়া যাবে ডায়নামিক আইল্যান্ড ফিচার, যা এখনও পর্যন্ত কেবল বিদ্যমান iPhone 14 সিরিজের ‘প্রো’ মডেলে রয়েছে। উল্লেখ্য, আসন্ন আইফোন মডেলসমূহে এ১৭ বায়োনিক (A17 Bionic) চিপসেটের সাথে লঞ্চ হবে।

Honor 90 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

ইতিমধ্যেই কোম্পানি আনুষ্ঠানিকভাবে অনর ৯০ ৫জি লঞ্চের তারিখ প্রকাশ করেছে। আগামী ১৪ই সেপ্টেম্বর দুপুর ১২:৩০টায় এটি লঞ্চ হবে। এই ফোনটির মূল ফিচার ইতিমধ্যে সামনে এসেছে। অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-র লিস্টিং অনুযায়ী, আসন্ন অনর ফোনটিতে ৩৮৪০ হার্টজ ডিমিং ফিচারযুক্ত ডিসপ্লে থাকবে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর, যার সাথে থাকবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ।সফ্টওয়্যার ফ্রন্টে অনর ৯০ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) কাস্টম স্কিনের সাহায্যে চলবে। আবার ফটোগ্রাফির জন্য এতে বিদ্যমান হবে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥