AI ফিচার্স ঢুকতেই বিপত্তি, নতুন সফটওয়্যার আপডেটের পর সমস্যা Samsung এর ফোনে

Updated on:

Samsung Galaxy S23 Ultra's Lock Screen Clock Widget

Samsung Galaxy S23 সিরিজের ফোনগুলিতে গত মার্চ মাসের শেষের দিকে OneUI 6.1 সফ্টওয়্যার আপডেটটি রোল আউট করা শুরু হয়েছে। এই আপডেটটি লেটেস্ট Samsung Galaxy S24 সিরিজে দেখতে পাওয়া অনেক অত্যাধুনিক এআই (AI) ফিচার পূর্বসূরি মডেলগুলিতে যুক্ত করেছে। তবে আপডেটের পর টপ-এন্ড Samsung Galaxy S23 Ultra ফোনে কিছু বাগ সমস্যা সৃষ্টি করছে বলে অভিযোগ জানাচ্ছেন ইউজাররা। মূলত এই হ্যান্ডসেটের লক স্ক্রিনের ক্লক উইজেট সমস্যার সম্মুখীন হচ্ছে। আসুন এই বাগটির কারণে তৈরি হওয়া সমস্যাটি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 Ultra ফোনের লক স্ক্রিনে ক্লক উইজেট আপনাআপনি স্টাইলিং রিসেট করছে

ওয়ান ইউআই ৬.১ আপডেটের সাথে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজে ঢুকে পড়া লেটেস্ট বাগটি লক স্ক্রিন ক্লক উইজেটের সাথে সম্পর্কিত। আপডেটটি ইনস্টল করার পরে, স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ইউজাররা জানিয়েছেন যে লক স্ক্রিনের ক্লক উইজেট কিছু সময়ের পরে তার প্লেসমেন্ট, স্টাইল এবং ফন্ট রিসেট করছে। স্যামমোবাইল তাদের রিপোর্টে জানিয়েছে যে, তারা তাদের গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ইউনিটগুলিতেও এই সমস্যাটি লক্ষ্য করেছে এবং এটি বেশ ঘন ঘন ঘটছে বলেও উল্লেখ করা হয়। যদিও, এখনও কোম্পানি এবিষয়ে কোনো প্রতিক্রিয়া দেয়নি।

কয়েক সপ্তাহ আগে স্যামসাং কমিউনিটি ফোরামে লক স্ক্রিন নোটিফিকেশনের সাথে সম্পর্কিত আরেকটি বাগের বিষয়ে জানা যায়। যার দরুন একটি নোটিফিকেশনে ডাউন সোয়াইপ করলে লক স্ক্রিনে মেসেজটি এক্সপ্যান্ড করার পরিবর্তে নোটিফিকেশন প্যানেলটি খুলে যাচ্ছিল। এক ইউজার উল্লেখ করেছেন যে, এটি প্রধানত ক্লক/উইজেট নোটিফিকেশন প্যানেল বা ফিঙ্গারপ্রিন্ট এরিয়ার কিছু উপাদানের সাথে ওভারল্যাপ করার কারণে ঘটছে। তিনি ক্লক/উইজেটের অবস্থান পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন, যা ইতিবাচকভাবে কাজ করেছে।

উল্লেখ্য, OneUI 6.1 আপডেটটি গ্যালাক্সি এআই (Galaxy AI) কে Samsung Galaxy S23 সিরিজে নিয়ে এসেছে। ফলস্বরূপ, ডিভাইসগুলি এখন ইউজারের কলগুলিকে লাইভ ট্রান্সলেট করতে পারে৷ ডিভাইসগুলিতে ‘ইন্টারপ্রেটার’ মোডও যুক্ত হয়েছে, যা ইউজারকে মুখোমুখি কথোপকথনের ক্ষেত্রে রিয়েল-টাইম ট্রান্সলেশন অফার করে।

এছাড়া, Samsung Galaxy S23 লাইনআপের ফোনগুলিতে স্যামসাং কীবোর্ড এখন টোন পরিবর্তন করার, ইউজারের জন্য বানান পরীক্ষা করার, পরামর্শ দেওয়ার এবং অন্যান্য ভাষাভাষীর মানুষদের মেসেজ অনুবাদ করার অপশন অফার করে। গ্যালারি অ্যাপের ইন-বিল্ট ফটো এডিটর যেকোনও ছবিতে মানুষ এবং বস্তুকে মুভ করতে, রিমুভ করতে এবং রিসাইজ করতে পারে। হ্যান্ডসেটগুলিতে এখন ব্যাকগ্রাউন্ড তৈরি বা প্রসারিত করতে জেনারেটিভ ফিল ব্যবহার করা যাবে। স্যামসাং নোটস এবং ভয়েস রেকর্ডারের মতো সিস্টেম অ্যাপগুলিতে আরও কিছু জেনারেটিভ এআই এআই ফিচার যুক্ত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥