TechGupMobilesRedmi 13C 5G নাকি Redmi 12 5G, সস্তায় কোন স্মার্টফোন সেরা? দেখে নিন তুলনা

Redmi 13C 5G নাকি Redmi 12 5G, সস্তায় কোন স্মার্টফোন সেরা? দেখে নিন তুলনা

দেশজুড়ে 5G বন্টনের কাজ প্রায় শেষের পর্যায়ে। ফলে এখন অনেকেরই হাতে 5G হ্যান্ডসেট দেখা যাচ্ছে। আবার বহু 4G ফোন ব্যবহারকারী এই নব্য প্রজন্মের নেটওয়ার্কিং বিকল্পের সুবিধা পেতে নিজেদের ডিভাইস আপগ্রেড করছেন। আপনিও যদি এমনটা করতে চান, তবে Redmi -এর কাছে আছে সাশ্রয়ী মূল্যের দুটি বিকল্প। প্রথমটি হল Redmi 13C 5G এবং দ্বিতীয়টি Redmi 12 5G। ফোন দুটি মধ্যে একাধিক ফিচারগত সদৃশ্যতা বিদ্যমান। আবার তারতম্যও নজরে পড়বে। যে কারণে দামে ১,০০০ টাকার ফারাক। চলুন দেখে নিই, Redmi 13C 5G এবং Redmi 12 5G -এর মধ্যে কে সেরা।

Redmi 13C 5G vs Redmi 12 5G : দাম

ভারতে Redmi 13C 5G ফোন মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১০,৯৯৯ টাকা। এছাড়া ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশন দুটি যথাক্রমে ১২,৪৯৯ টাকা ও ১৪,৪৯৯ টাকায় কেনা যাবে। মিলবে স্টারট্রেইল ব্ল্যাক, স্টারট্রেইল সিলভার এবং স্টারট্রেইল গ্রীন কালারে।

Redmi 12 5G স্মার্টফোনকেও এদেশে মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ১১,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে যথাক্রমে ১৩,৪৯৯ টাকা ও ১৫,৪৯৯ টাকা। এটি জেড ব্ল্যাক, প্যাস্টেল ব্লু ও মুনস্টোন সিলভার কালারে পাওয়া যাবে।

Redmi 13C 5G vs Redmi 12 5G : ডিসপ্লে

ফ্ল্যাট ফ্রেম ডিজাইনের সাথে আসা রেডমি ১৩সি ৫জি স্মার্টফোনে ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৬০০ নিট ব্রাইটনেস ও ডিসি ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

রেডমি ১২ ৫জি স্মার্টফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০ x ১,০৮০ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। আর সিকিউরিটি ফিচার হিসাবে এতেও সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi 13C 5G vs Redmi 12 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

রেডমি ১৩সি ৫জি ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন দ্বারা চালিত।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য রেডমি ১২ ৫জি ফোন কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসরের সাথে এসেছে। এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ মিলবে। উক্ত মডেলটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

Redmi 13C 5G vs Redmi 12 5G : ক্যামেরা

ক্যামেরা বিভাগের কথা বললে, Redmi 13C 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের। সহায়ক লেন্সের রেজোলিউশন অজানা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

অন্যদিকে, ফটো ও ভিডিওগ্রাফির জন্য Redmi 12 5G স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আবার ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়৷

Redmi 13C 5G vs Redmi 12 5G : ব্যাটারি, কানেক্টিভিটি বিকল্প

রেডমি ১৩সি ৫জি স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য – ডুয়াল সিম স্লট, ৫জি, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত৷ তদুপরি এই হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে। তবে রিটেল বক্সে মাত্র ১০ ওয়াটের চার্জার অন্তর্ভুক্ত থাকছে।

রেডমি ১২ ৫জি স্মার্টফোনের কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, এবং একটি আইআর ব্লাস্টার। পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সমন্বিত, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে।

RELATED ARTICLES

Top Stories