Homeমোবাইল ফোনের তুলনাকেনার আগে অবশ্যই পড়ুন, Realme GT 6 নাকি Realme GT 6T আপনার...

কেনার আগে অবশ্যই পড়ুন, Realme GT 6 নাকি Realme GT 6T আপনার জন্য ভালো হবে?

Realme GT 6 নাকি Realme GT 6T, ৪১,০০০ টাকার কমে সেরা ফিচার অফার করছে কোনটি? জানুন এখানে

২০ই জুন ভারতে লঞ্চ হয় Realme GT 6 । এটি মে মাসের ২২ তারিখে আত্মপ্রকাশ করা Realme GT 6T ফোনের উন্নত সংস্করণ হিসাবে এসেছে। দেখতে গেলে, ডিভাইস দুটির একাধিক ফিচার এক সমান। যেমন উভয় মডেলেই – ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন, ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার, আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৫,৫০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। তবে – প্রসেসর ভ্যারিয়েন্ট, র‍্যাম, স্টোরেজ ক্যাপাসিটি এবং ক্যামেরা বিভাগ আলাদা। যেকারণে ফোন দুটির প্রারম্ভিক মূল্যে ১০,০০০ টাকার ফারাক রয়েছে। এক্ষেত্রে বেশি টাকা খরচ করে Realme -এর নতুন হ্যান্ডসেট কেনা ফায়দার হবে, নাকি ১ মাস পুরোনো হ্যান্ডসেট আপনার চাহিদা পূরণ করতে পারবে – জানতে আমাদের এই প্রতিবেদন পড়ুন। কেননা আজ আমরা Realme GT 6 এবং Realme GT 6T ফোনের মধ্যে দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি দেখে নেবো।

Realme GT 6 vs Realme GT 6T : দাম

ভারতে রিয়েলমি জিটি ৬ ফোনের দাম শুরু হচ্ছে ৪০,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি মডেলের দাম থাকছে যথাক্রমে ৪২,৯৯৯ টাকা ও ৪৪,৯৯৯ টাকা। এটি – ফ্লুইড সিলভার এবং রেজার গ্রীন কালারে এসেছে৷

এদেশের বাজারে রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোন মোট চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার মধ্যে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩০,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্প দুটি কিনতে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৯,৯৯৯ টাকা খরচ করতে হবে। এটিও – ফ্লুইড সিলভার এবং রেজার গ্রীন কালারে উপলব্ধ।

Realme GT 6 vs Realme GT 6T : ডিসপ্লে, সেন্সর

গ্লসি মেটালিক মিরর টেক্সচার ব্যাক ডিজাইন সহ আসা রিয়েলমি জিটি ৬ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ দ্বারা সুরক্ষিত ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২,৭৮০ x ১,২৬৪ পিক্সেল) 8T LTPO AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৬,০০০ নিট ব্রাইটনেস, ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামেট, ৩+১ প্লাস লো-ফ্রিকোয়েন্সি ফ্লিকার ডিসি ডিমিং, ২,১৬০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করে। আবার চোখের উপর চাপ কমানোর জন্য এআই (AI) আই প্রোটেকশন সহ এসেছে। নিরাপত্তার জন্য এতে আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধা পাওয়া যাবে।

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে – ৬০০০ নিট পিক ব্রাইটনেস, ১-১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

Realme GT 6 vs Realme GT 6T : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভালো পারফরম্যান্সের জন্য রিয়েলমি জিটি ৬ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর ও অ্যাড্রেন ৭৩৫ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এর সাথে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১ টেরাবাইট স্টোরেজ পাওয়া যাবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন দ্বারা চালিত। এর সাথে সংস্থাটি তিনটি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং চার বছরের সিকিউরিটি আপডেট প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে।

রিয়েলমি জিটি ৬টি ভারতের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর চালিত স্মার্টফোন হিসেবে লঞ্চ হয়েছিল। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ মিলবে। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিনে রান করে।

Realme GT 6 vs Realme GT 6T : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme GT 6 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে। এই ক্যামেরাগুলি গেল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-808 প্রাইমারি সেন্সর + ১১২-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫০ মেগাপিক্সেল Samsung JN5 টেলিফটো শুটার৷ আবার সেলফি এবং ভিডিও কলের জন্য ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 ফ্রন্ট সেন্সর দেওয়া হয়েছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Realme GT 6T স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেম বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষণীয়।

Realme GT 6 vs Realme GT 6T : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি জিটি ৬ ফোন ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি মাত্র ১০ মিনিটে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম। এছাড়া সংস্থার তরফ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে যে, ব্যাটারিটি ১,৬০০টি চার্জিং চক্রের পরেও ৮০%-এর বেশি ব্যাটারির স্বাস্থ্য বজায় রাখতে পারবে, যা প্রায় চার বছরের ব্যবহারের সমান।

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনেও ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। চার্জার অ্যাডাপ্টারটি ফোনের রিটেল বক্সে অন্তর্ভুক্ত।

Realme GT 6 vs Realme GT 6T : পরিমাপ

রিয়েলমি জিটি ৬ স্মার্টফোনের পরিমাপ ১৬২x৭৫.১x৮.৬ মিমি এবং ওজন ১৯৯ গ্রাম।

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনের পরিমাপ ১৬২x৭৫.১x৮.৭ মিমি এবং ওজন ১৯১ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular