নতুন ফোন কিনবেন? Realme Narzo 60 থেকে OnePlus Nord 3 CE 5G শীঘ্রই ভারতে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Upcoming Smartphone List July 2023

গ্রাহকদের চাহিদার কথায় মাথায় রেখে স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলি প্রায় প্রতি মাসেই নতুন নতুন ফোন লঞ্চ করে চলেছে। একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত হয়ে কোম্পানিগুলি চলতি মাসেও ভারতে একাধিক মিড রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করেছে। এই মাসেই ভারতে এসেছে Samsung-এর মিড-রেঞ্জ ফোন Galaxy F54 5G এবং Realme-র 11 Pro সিরিজ। এছাড়াও, Redmi 12C, Vivo Y36 এবং Infinix Note 30 5G সহ আরও অনেক স্মার্টফোন ভারতে পা রেখেছে। পাশাপাশি, আরো কিছু স্মার্টফোন জুনের শেষ সপ্তাহে এবং জুলাইয়ের প্রথম সপ্তাহে লঞ্চের জন্য প্রস্তুত। উল্লেখ্য, OnePlus-এর সবচেয়ে জনপ্রিয় ফোন Oneplus Nord 3-ও লঞ্চ হতে চলেছে আগামী কিছুদিনের মধ্যেই। আগামী দুই সপ্তাহের মধ্যে ভারতে কোন কোন ফোন আত্মপ্রকাশ করতে চলেছে, চলুন তার তালিকা দেখে নেওয়া যাক।

ভারতে আপকামিং ফোনের লিস্ট

Realme Narzo 60 5G

শীঘ্রই রিয়েলমির এই ফোনটি ভারতে আসবে। কোম্পানি ইতিমধ্যেই ফোনটির টিজারও প্রকাশ করেছে। এতে ১০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর, অ্যামোলেড ডিসপ্লে এবং ১টিবি পর্যন্ত স্টোরেজ থাকবে। পাশাপাশি এটি মিডিয়াটেক ডাইমেন্সিটি ৬০২০ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওএস সহ আসবে।

Asus Zenfone 10

আসুসের এই ফ্ল্যাগশিপ ফোনটিও এই সপ্তাহেই ভারতে লঞ্চ হবে। আসুস জেনফোন ১০-এ স্নাপড্রাগন ৮ জেনারেশন ২ প্রসেসর দেওয়া হবে। এছাড়া থাকতে পারে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা, ডুয়েল এলইডি ফ্ল্যাশ, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৫.৯-ইঞ্চি এইচডি অ্যামোলেড ডিসপ্লে। এই ডিভাইসটি ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অপশনে পাওয়া যাবে। সেলফির জন্য এতে দেওয়া হবে ৩২মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া ফোনটি আইপি ৬৮রেটিং সহ আসবে।

Nokia G42 5G

নোকিয়ার এই স্মার্টফোনটি শীঘ্রই বিশ্বব্যাপী লঞ্চ হতে চলেছে। আর ভারতবর্ষে এটির দাম ২০ হাজার টাকার কম রাখা হতে পারে বলে মনে করা হচ্ছে। নোকিয়ার এই স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৬-ইঞ্চি ডিসপ্লে, কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হবে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ডিভাইসটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ অপশনে পাওয়া যাবে।

OnePlus Nord 3 এবং Nord CE 3 5G

ওয়ানপ্লাসের এই ফোনগুলি জুলাইয়ের ৫ তারিখ ভারতে আসবে। এরমধ্যে ওয়ান প্লাস নর্ড ৩ ডিভাইসে দেখা যাবে ৬.৭৪ ইঞ্চি ডিসপ্লে প্যানেল, যা ১.৫কে রেজোলিউশন সহ ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।পারফরম্যান্সের জন্য এতে থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ও ১৬ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম থাকবে।

যেখানে ওয়ান প্লাস নর্ড সিই ৩ ৫জি ফোনে দেওয়া হবে ৬.৭-ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়া, এতে পাওয়া যাবে স্ন্যাপড্রাগন ৭৮২জি চিপসেট এবং ১২ জিবি পর্যন্ত র‍্যাম।

সঙ্গে থাকুন ➥