Vivo V29 থেকে Samsung Galaxy S23 FE, অক্টোবরের প্রথম সপ্তাহে লঞ্চ হচ্ছে এই স্মার্টফোনগুলি

Avatar

Published on:

Upcoming Smartphones vivo v29 google Pixel 8 samsung Galaxy S23 FE

ক্যালেন্ডারের পাতা বলছে ১ দিন পরই সেপ্টেম্বর শেষ হয়ে অক্টোবর মাস শুরু হতে চলেছে। আর নতুন মাসের আগমন ঘটা মানেই স্মার্টফোন ব্র্যান্ডগুলি নয়া ডিভাইস লঞ্চের কাজে ব্যস্ত হয়ে পড়বে। আগামী মাসেও এর ব্যতিক্রম হবে না। Google, Vivo এবং Samsung – এই তিনটি ব্র্যান্ড অক্টোবরের প্রথম সপ্তাহে একাধিক ‘ব্র্যান্ড নিউ’ স্মার্টফোনের ঘোষণা করতে চলেছে। এক্ষেত্রে Vivo হাই-মিড রেঞ্জের অধীনে নয়া স্মার্টফোন সিরিজ উন্মোচন করবে এবং Google পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ লাইনআপ লঞ্চ করার পরিকল্পনা করছে। অন্যদিকে, Samsung তাদের FE-সিরিজের অধীনে একটি প্রিমিয়াম হ্যান্ডসেট নিয়ে আসবে বলে জানা গেছে।

অক্টোবর মাসে আত্মপ্রকাশ করতে চলা স্মার্টফোনের তালিকা

১. Vivo V29 সিরিজ

আগামী ৪ঠা অক্টোবর দুপুর ১২টায় ভিভো ভি২৯ সিরিজ ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে। আগ্রহীরা সংস্থার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে লঞ্চ ইভেন্টের লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন।

ভিভো ভি২৯ সিরিজের অধীনে মোট দুটি ডিভাইসকে উন্মোচন করা হবে, যথা – Vivo V29 এবং Vivo V29 Pro। উভয় ফোনেই অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং একটি রিং LED ফ্ল্যাশ (অরা লাইট) যুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। এক্ষেত্রে ‘প্রো’ মডেলটি – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর + ২এক্স জুম যুক্ত ১২ মেগাপিক্সেল Sony IMX663 টেলিফটো লেন্সের সাথে আসবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য ৮০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থিত ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে।

২. Google Pixel 8 সিরিজ

গুগল পিক্সেল ৮ স্মার্টফোন সিরিজও আগামী মাসের ৪ তারিখ আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে। এর জন্য টেক জায়ান্টটি নিউইয়র্কের একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যা স্থানীয় সময় অনুসারে সকাল ১০টা থেকে শুরু হবে। তবে অন্যান্য দেশের পিক্সেল-ফ্যানরা, সংস্থার আধিকারিক ইউটিউব চ্যানেলের মাধ্যমে এই ইভেন্টের লাইভ-স্ট্রিম দেখতে পারবেন।

গুগল পিক্সেল ৮ লাইনআপে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, যথা – Google Pixel 8 এবং Pixel 8 Pro। আলোচ্য মডেল দুটি টেনসর জি৩ প্রসেসর সহ আসবে এবং ৭ বছরের জন্য সফ্টওয়্যার আপডেট পাবে বলে নিশ্চিত করেছে স্বয়ং সংস্থাটি। ফিচারের কথা বললে, সিরিজের টপ-এন্ড মডেলে ৪০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ৫এক্স পেরিস্কোপ জুম সহ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা-দ্বয় অফার করা হবে। এতে সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেটের LTPO OLED ডিসপ্লে দেওয়া হবে। দামের নিরিখে, লঞ্চ-পরবর্তী সময়ে Pixel 8 ফোনটি ৬৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৫৭,৯০০ টাকা) এবং Pixel 8 Pro -কে ৯৯৯ ডলার (প্রায় ৮২,৮০০ টাকা) মূল্যে পাওয়া যাবে। অতএব, আপকামিং এই হ্যান্ডসেট দুটি পূর্বসূরীদের তুলনায় ১০০ ডলার (প্রায় ৮,৩০০ টাকা) অধিক ব্যয়বহুল হবে।

৩. Samsung Galaxy S23 FE

খবর পাওয়া যাচ্ছে, স্যামসাং আগামী ৪ঠা অক্টোবর গ্যালাক্সি এস২৩ এফই নামের একটি নয়া স্মার্টফোন উন্মোচন করার পরিকল্পনা করছে। এটি গ্যালাক্সি এস২১ এফই (Galaxy S21 FE) মডেলের উত্তরসূরি এবং গ্যালাক্সি এস এফই-সিরিজের তৃতীয় মডেল হিসেবে আসবে।

আঞ্চলিক বাজারের উপর নির্ভর করে Samsung Galaxy S23 FE স্মার্টফোনকে এক্সিনস ২২০০ / কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের সাথে নিয়ে আসা হবে। ডিভাইসটি সামান্য পুরু বেজেল পরিবেষ্টিত ৬.৪-ইঞ্চির AMOLED ডিসপ্লে সহ আসতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য আলোচ্য মডেলে – ৫০ মেগাপিক্সেল ওয়াইড প্রাইমারি সেন্সর + ৩এক্স জুম যুক্ত ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি টেলিফটো সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা যাচ্ছে।

এদিকে ফোনের সামনে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য ২৫ ওয়াট ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হতে পারে। এছাড়া কানাঘুষো শোনা যাচ্ছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রে Samsung Galaxy S23 FE ফোনের দাম ৫৯৯ ডলার (প্রায় ৪৯,৭০০ টাকা) থেকে শুরু হবে।

সঙ্গে থাকুন ➥