Vivo V29 ও Vivo V29 Pro 5G আগামী মাসের শুরুতেই ভারতে আসছে, সামনে এল লঞ্চের তারিখ

Avatar

Published on:

Vivo V29 Series India launch date

Vivo বিগত কয়েক সপ্তাহ ধরে তাদের আপকামিং স্মার্টফোন সিরিজ Vivo V29 -এর ভারতে আগমন নিয়ে নানা তথ্য সামনে আনছে। একই সাথে সিরিজের ডিভাইসগুলির ডিজাইন ও ফিচার প্রকাশ আনছে। যদিও এতদিন এই লাইনআপটির লঞ্চের তারিখ গোপন রাখা হয়েছিল। কিন্তু আজ সংস্থাটি স্বয়ং Vivo V29 স্মার্টফোন সিরিজের ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করল।

Vivo V29 স্মার্টফোন সিরিজ কবে ভারতে লঞ্চ হবে

ভিভো তাদের অফিসিয়াল X হ্যান্ডেলের মাধ্যমে নিশ্চিত কয়েছে যে, আসন্ন ভিভো ভি২৯ সিরিজকে আগামী ৪ঠা অক্টোবর দুপুর ১২টায় এদেশে লঞ্চ করা হবে।

আলোচ্য সিরিজের অধীনে মোট দুটি মডেল আসবে, যথা – বেস Vivo V29 5G এবং টপ-এন্ড Vivo V29 Pro 5G। ফোনগুলিকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি করা হবে। এছাড়া ভিভোর অনলাইন শপ সহ অন্যান্য অফলাইন রিটেল স্টোর থেকেও ডিভাইস দুটিকে কেনা যাবে বলে সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে।

Vivo V29 স্মার্টফোন সিরিজের সম্ভাব্য ডিজাইন এবং ফিচার

আমরা আগে বলেছি যে, ভিভো ইতিমধ্যেই ভি২৯ স্মার্টফোন লাইনআপের ডিজাইন সামনে এনেছে। জানা গেছে যে, সিরিজের ফোনগুলি পোট্রেট ফটোগ্রাফি এবং আল্ট্রা-স্লিম ৩ডি কার্ভড ডিসপ্লে অফার করবে। এক্ষেত্রে দাবি করা হচ্ছে যে, ডিসপ্লেটি দুর্দান্ত ভিউয়িং অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি আরো স্বাচ্ছন্দ্য তথা এর্গোনমিক গ্রিপও দেবে।

এও সামনে এসেছে যে, Vivo V29 সিরিজের স্মার্টফোনগুলি ‘ভারতের প্রথম ৩ডি পার্টিকেল প্রযুক্তি’-র অনন্য ব্যাক প্যানেল ডিজাইন সহ আসতে পারে। সাম্প্রতিক একটি টিজার থেকে জানা যাচ্ছে, ডিভাইসগুলি পাতলা এবং ওজনে হালকা হবে।

সংস্থার পক্ষ থেকে Vivo V29 সিরিজের কয়েকটি ক্যামেরা ফিচারও প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে। জানা গেছে, স্মার্টফোনগুলিতে অরা লাইট ফ্ল্যাশ সহ নাইট পোট্রেট মোড সাপোর্ট করবে। এক্ষেত্রে ইউজাররা অরা লাইটটি প্রয়োজন অনুসারে অন বা অফ করার বিকল্প পাবেন। এদিকে রিয়ার প্যানেলে ২এক্স জুম সমর্থিত Sony IMX663 টেলিফটো পোট্রেট সেন্সর বিদ্যমান থাকবে। রিয়ার ক্যামেরা ইউনিটে স্মার্ট কালার টেম্পারেচার অ্যাডজাস্টমেন্ট এবং বিশেষত ভারতীয় ব্যবহারকারীদের ডেভলপ করা ওয়েডিং স্টাইল পোট্রেট মোডও সাপোর্ট করবে।

প্রসঙ্গত Vivo V29 5G ইতিমধ্যেই অন্যান্য দেশীয় বাজারে লঞ্চ হয়েছে। তাই মনে করা হচ্ছে, ফোনটির ভারতে আসন্ন ভ্যারিয়েন্টে গ্লোবাল সংস্করণের অনুরূপ ফিচার দেখা যাবে। নিচে আলোচ্য হ্যান্ডসেটের ফিচার সম্পর্কে আলোচনা করা হল…

Vivo V29 5G এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লে – ৬.৭৮ ইঞ্চির ১.৫কে (২৮০০×১২৬০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০% DCI-P3 কালার গ্যামেট, এবং HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে।
  • প্রসেসর – TSMC নির্মিত ৬এনএম প্রসেসিং নোড ভিত্তিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং অ্যাড্রেন ৬৪২এল জিপিইউ।
    • র‌্যাম এবং স্টোরেজ – ৮ জিবি LPDDR4X র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।
  • সফ্টওয়্যার – অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ কাস্টম ইউজার ইন্টারফেস।
  • ক্যামেরা সেটআপ – অরা ফ্ল্যাশ লাইট সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল সেন্সর। ডিভাইসের সামনে ডুয়াল LED ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।
  • ব্যাটারি এবং সেন্সর – ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সিকিউরিটির জন্য মিলবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
  • অডিও বিভাগ – হাই-রিস অডিও সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম।
  • কানেক্টিভিটি – ডুয়েল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৬ ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং জিপিএস।
  • পরিমাপ – ১৬৪.১৮×৭৪.৩৭×৭.৪৬ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।
  • রেটিং – IP68
  • কালার বিকল্প – পিক ব্লু এবং নোবেল ব্ল্যাক।
সঙ্গে থাকুন ➥