চলতি মাসেই আসছে 50 মেগাপিক্সেল সেলফি ক্যামেরার Vivo V29e স্মার্টফোন, লঞ্চের আগেই দাম দেখে নিন

Avatar

Published on:

vivo-v29e-5g-phone-Price render tipped-to-launched-in-india-soon

Vivo সম্প্রতি গ্লোবাল মার্কেটে Vivo V29 5G স্মার্টফোনটি লঞ্চ করেছে। কোম্পানি এর আগে ইউরোপীয় বাজারে Vivo V22 Lite 5G-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। এক টিপস্টার কিছুদিন আগে প্রকাশ করেছিলেন যে ভিভো ভারত সহ বিশ্ব বাজারে আগস্টের মাঝামাঝি সময়ে V29 5G সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করবে। তবে ইতিমধ্যেই জানা গেছে যে, ভিভো আগস্টের শেষের দিকে Vivo V29e স্মার্টফোনটি ভারতে লঞ্চ করবে। এই ডিভাইসটিই ভারতের প্রথম V29 সিরিজের হ্যান্ডসেট হবে। আর এখন এক প্রকাশনার রিপোর্ট থেকে Vivo V29e-এর রেন্ডার এবং স্পেসিফিকেশনগুলি সামনে এসেছে। এর পাশাপাশি আরেকটি প্রতিবেদন V29e-এর দাম এবং ক্যামেরা স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে।

Vivo V29e-এর দাম, রেন্ডার এবং স্পেসিফিকেশন

ভিভো ভি২৯ই স্মার্টফোনটি হবে সবচেয়ে প্রিমিয়াম ভিভো “ই” সিরিজের স্মার্টফোন। ৯১মোবাইলস-এর রিপোর্টে বলা হয়েছে যে, এই ভিভো স্মার্টফোনটির দাম হবে প্রায় ৩০,০০০ টাকা। কোম্পানি ৮ জিবি র‍্যাম সহ দুটি ভ্যারিয়েন্টে এটি লঞ্চ করবে বলে জানানো হয়েছে। আসন্ন স্মার্টফোনের দুই সংস্করণে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। এদিকে ৯১মোবাইলস হিন্দি দ্বারা শেয়ার করা রেন্ডারগুলি প্রকাশ করে যে, ভিভো ভি২৯ই কার্ভড ডিসপ্লের সাথে আসবে।

রেন্ডার অনুযায়ী, সেলফি ক্যামেরার জন্য এই ভিভো স্মার্টফোনটির ডিসপ্লেতে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট থাকবে। স্মার্টফোনের ডান পাশে পাওয়ার বাটন এবং ভলিউম রকার দেখা যাবে। তবে ফাঁস হওয়া এই রেন্ডারগুলি আসন্ন স্মার্টফোনের অন্য কোনও দিক প্রকাশ করেনি। তবে আসন্ন ভিভো ভি২৯ই-এর ডিসপ্লেটি স্লিম বেজেল দ্বারা বেষ্টিত হবে বলে জানা গেছে। ডিভাইসটির পেছনে ডুয়েল ক্যামেরার রিং থাকবে। ক্যামেরার রিং-এ দুটি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে।

এছাড়া, Vivo V29e ব্ল্যাক এবং ব্লু – এই দুটি কালার অপশনে পাওয়া যাবে বলে জানা গেছে। সুপরিচিত টিপস্টার সুধাংশু আম্ভোরে আসন্ন স্মার্টফোনের একটি টিজার ইমেজ শেয়ার করেছেন। টিপস্টার দ্বারা শেয়ার করা টিজারটি স্মার্টফোনের ফাঁস হওয়া রেন্ডারের অনুরূপ। ছবিটি নিশ্চিত করে যে প্রাইমারি রিয়ার ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) অফার করবে। আবার ৯১মোবাইলস-এর রিপোর্টটি প্রকাশ করে যে, ভিভো স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরাটির রেজোলিউশন হবে ৬৪ মেগাপিক্সেল। প্রতিবেদনে ওআইএস-এর সাপোর্ট এবং আরও ভালো নাইট পোর্ট্রেট তোলার ক্ষমতার বিষয়েও উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, Vivo V29e-এ ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে, যা অটোফোকাস সাপোর্ট করবে। উল্লেখযোগ্যভাবে, কোম্পানি এতে ওয়েডিং পোর্ট্রেট নামে একটি ফিচার যুক্ত করবে যা বিভিন্ন রঙের ফটো তৈরি করবে। স্মার্টফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড ডিসপ্লে থাকবে। Vivo V29e-এর গিকবেঞ্চ (Geekbench) তালিকাটি নিশ্চিত করেছে যে, ডিভাইসটিতে Qualcomm Snapdragon 480 5G/ 480+ 5G প্রসেসরটি থাকবে। আর এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর ওপর ভিত্তি করে ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) সফ্টওয়্যার স্কিনে চলবে।

সঙ্গে থাকুন ➥