সাধারণ স্মার্টফোন নয়, সলিড 16GB র‍্যাম, বাহুবলী প্রসেসর সহ বড় চমক আনছে Vivo

Published on:

Vivo X Fold 3 Launch Date

সদ্য অফিসিয়াল পোস্টারের মতো দেখতে Vivo X Fold 3 সিরিজের একটি ইমেজ ফাঁস হয়েছে, যা ফোনটির লঞ্চের তারিখটি প্রকাশ করেছে। পোস্টারে বলা হয়েছে যে আগামী ২৬ শে মার্চ এটি বাজারে আসবে। এছাড়াও টিজারটি স্ট্যান্ডার্ড এবং একটি প্রো ভ্যারিয়েন্টের উপস্থিতির দিকেও ইঙ্গিত করেছে। একাধিক রিপোর্টের মাধ্যমে আসন্ন ফোল্ডেবলগুলির সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। আর এখন রেগুলার Vivo X Fold 3 মডেলটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা এর কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

Vivo X Fold 3-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

V2303A মডেল নম্বর সহ ভিভো এক্স ফোল্ড ৩ ফোনটি গিকবেঞ্চ ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। একই মডেল নম্বর সহ ডিভাইসটিকে চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও এর আগে দেখা গেছে, যা ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট নিশ্চিত করেছে। বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ‘কালামা’ (Kalama) কোডনেম যুক্ত একটি মাদারবোর্ডের কথা উল্লেখ করা হয়েছে এবং এতে রয়েছে ২.০২ গিগাহার্টজ ক্লক স্পিডের তিনটি কোর, ২.৮০ গিগাহার্টজ গতির চারটি কোর ও ৩.১৯ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি প্রাইমারি কোর। এই কনফিগারেশন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে মিলে যায়।

এছাড়াও লিস্টিংটি থেকে জানা গেছে যে, ফোনটি ১৬ জিবি র‍্যাম সহ আসবে। তবে লঞ্চের সময় এর আরও বিকল্প বাজারে আসতে পারে। ফোল্ডেবল ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও বেঞ্চমার্কে উল্লেখ করা হয়েছে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পরীক্ষায় ভিভো এক্স ফোল্ড ৩ যথাক্রমে ২,০০৮ পয়েন্ট এবং ৫,৪৯০ পয়েন্ট স্কোর করেছে।

ইতিমধ্যেই, Vivo X Fold 3 চীনের আইএমইআই (IMEI), রেডিও সার্টিফিকেশন, এমআইআইটি (MIIT) এবং ৩সি (CCC) সার্টিফিকেশন পেয়েছে। এগুলি চীনা বাজারে শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দেয়। কোর স্পেসিফিকেশনের ক্ষেত্রে, ফোল্ডেবল ফোনটিতে ওলেড (OLED) প্যানেল এবং আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ ৮.০৩ ইঞ্চির ইনার প্রাইমারি ডিসপ্লে এবং ৬.৫৩ ইঞ্চির কভার স্ক্রিন থাকবে বলে শোনা যাচ্ছে। এছাড়া, Vivo X Fold 3-এ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিট এবং ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥