Vivo X Fold+ দুর্দান্ত ডিসপ্লে ও ক্যামেরার সাথে বাজারে আসছে, Google Play নিশ্চিত করল নাম

Avatar

Published on:

Vivo X Fold Plus launch soon spotted on Google Play Supported

গত কয়েকদিন যাবৎ অনলাইনে প্রকাশিত কিছু রিপোর্টে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ভিভো (Vivo)-এর পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোনটির প্রসঙ্গ উঠে এসেছে। শোনা যাচ্ছে ব্র্যান্ডটি বর্তমানে এপ্রিল মাসে লঞ্চ হওয়া Vivo X Fold-এর উত্তরসূরী মডেলটির ওপর কাজ করছে। আর এখন একটি অনলাইন তালিকা প্রকাশ্যে এসেছে, যা এই তথ্যটিকে নিশ্চিত করার পাশাপাশি, আসন্ন ফোল্ডেবল ডিভাইসটির নামও প্রকাশ করেছে। এটি Vivo X Fold+ নামে বাজারে আসবে।

Vivo শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোনটি

কিছুদিন পূর্বে এক পরিচিত চীনা টিপস্টার দাবি করেছিলেন যে, ভিভো তাদের নতুন ভিভো এক্স ফোল্ড প্লাস মডেলের ওপর কাজ করছে। আর এবার গুগল প্লে (Google Play) সমর্থিত ডিভাইসের তালিকাটি মূলত এই নামটিকে নিশ্চিত করেছে। এই লিস্টিংটি ছাড়াও, ফোল্ডেবল ফোনটিকে গিকবেঞ্চ (GeekBench) এবং চায়না কম্পালসারি সার্টিফিকেশন (CCC)-এর মতো একাধিক ওয়েবসাইটেও দেখা গেছে। গুগল প্লে তালিকায় ডিভাইসটি V2229A মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে, যা অন্যান্য ডেটাবেসে দেখা মডেল নম্বরের অনুরূপ।

প্রসঙ্গত, ভিভো এক্স ফোল্ড প্লাস মডেলটিকে ভিভো এক্স নোট-এর মতো অন্যান্য নতুন স্মার্টফোনের সাথে গুগল প্লে সমর্থিত ডিভাইসের তালিকায় দেখা গেছে। যদিও, এই তালিকায় এই নতুন ফোল্ডেবল ফোনটির মডেল নম্বর ছাড়া অন্য কোনো বিবরণ প্রকাশ করা হয়নি। তবে পূর্ববর্তী কিছু রিপোর্ট থেকে ইতিমধ্যেই এর কয়েকটি মূল স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। অন্যদিকে গিকবেঞ্চ (GeekBench)-এর সাইটে ডিভাইসটিকে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর সহ তালিকাভুক্ত করা হয়েছে। এই প্রসেসরটি ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে।

এছাড়া, Vivo X Fold+ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে বলে উল্লেখ করা হয়েছে গিকবেঞ্চ তালিকায়। আবার ওই চীনা টিপস্টার ডিভাইসটির ক্যামেরা স্পেসিফিকেশনও প্রকাশ করেছেন। বলা হচ্ছে, এই আসন্ন ভিভো ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২x জুম সহ একটি ১২ মেগাপিক্সেলের পোট্রেট লেন্স, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে৷ এছাড়া, Vivo X Fold+-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৫৩ ইঞ্চির অ্যামোলেড এক্সটার্নাল ডিসপ্লে এবং ৮.০৩ ইঞ্চির অ্যামোলেড প্রাইমারি ডিসপ্লে দেওয়া হবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷

সঙ্গে থাকুন ➥