200x পর্যন্ত ছবি জুম হবে! বিশ্বজুড়ে সাড়া ফেলবে Vivo X100 Pro+, থাকবে 200MP ক্যামেরাও

Avatar

Published on:

Vivo X100 Pro+ Launch Date

Vivo X100 এবং Vivo X100 Pro নভেম্বর মাসে চীনে লঞ্চ হয়েছে। এই ফ্ল্যাগশিপ ফোন দু’টি খুব শীঘ্রই বিশ্ববাজারেও পা রাখবে৷ ইতিমধ্যেই দুর্দান্ত প্রাইস পয়েন্টে প্রতিযোগিতামূলক স্পেসিফিকেশন অফার করার জন্য বিশ্বজুড়ে ক্রেতাদের আকৃষ্ট করেছে Vivo X100 সিরিজ৷ আর এখন, কোম্পনি সিরিজের তৃতীয় ও সবচেয়ে প্রিমিয়াম মডেল, Vivo X100 Pro+ লঞ্চের প্রস্তুতি নিচ্ছে, যা ২০২৪ সালের প্রথমার্ধেই বাজারে পা রাখবে। এবার বহু প্রত্যাশিত এই স্মার্টফোনের ক্যামেরা সংক্রান্ত আকর্ষণীয় তথ্য প্রকাশ্যে চলে এল।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, ভিভো এক্স১০০ প্রো প্লাস-এ ২০০ মেগাপিক্সেলের ১/১.৫ ইঞ্চি পেরিস্কোপ টেলিফটো লেন্স থাকবে৷ এট ৪.৩x অপটিক্যাল জুম অফার করবে এবং আরও ১০x অপটিক্যাল জুম পর্যন্ত প্রসারিত করবে। যৌথভাবে, এটি সর্বাধিক ২০০x ডিজিটাল জুম অফার করবে। বড় অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের এলওয়াইটি-৯০০ সনি প্রাইমারি ক্যামেরার সাথে, নতুন পেরিস্কোপ লেন্স ভিভো এক্স১০০ প্রো প্লাস-এর ক্যামেরার দক্ষতাকে আরও বাড়িয়ে তুলবে।

ফোনটিতে সম্ভবত একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৮৯ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের আইএমএক্স৭৫৮ পোর্ট্রেট লেন্স থাকবে। এছাড়া, এক্স১০০ প্রো প্লাস-এ ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ স্যামসাং ই৭ অ্যামোলেড ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এতে দ্বিমুখী স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট মিলবে। এই স্মার্টফোনটিতে ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। ফোনটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে অরিজিন ওএস ৪ (Origin OS 4) কাস্টম স্কিনে রান করবে।

Vivo X100 এবং X100 Pro-এর স্পেসিফিকেশন

X100 সিরিজে অন্তর্ভুক্ত Vivo X100 এবং X100 Pro-কে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১.৫কে রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির কার্ভড-ওলেড এলটিপিও ডিসপ্লে সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হয়েছে। স্ক্রিনটি ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং ৩,০০০ নিট পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করে। উভয় স্মার্টফোনেই MediaTek Dimensity 9300 প্রসেসর, এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ রয়েছে।

সংযোগের ক্ষেত্রে, Vivo X100 এবং X100 Pro ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪, ইউএসবি-সি (ইউএসবি ৩.২), নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), একটি আইআর (IR) ব্লাস্টার এবং একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরের সাথে এসেছে। Vivo X100-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, আর Vivo X100 Pro মডেলটি ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ব্যাটারি অফার করে৷

সঙ্গে থাকুন ➥