Vivo X100 Ultra: ভিভোর ফোনে এই প্রযুক্তি প্রথমবার! উপকৃত হবেন গ্রামীণ অঞ্চলে থাকা মানুষেরা

Avatar

Published on:

Vivo X100 Ultra Launch Date

Vivo X100 এবং Vivo X100 Pro গত নভেম্বর মাসে বাজারে পা রেখেছিল। দুই ফোনেই MediaTek-এর Dimensity 9300 চিপসেট রয়েছে। ভিভোর ফ্যানরা আশা করছিলেন যে, Qualcomm Snapdragon 8 Gen 3-চালিত Vivo X100 Pro+ ফোনটিও Vivo X100 এবং X100 Pro-এর সাথে বাজারে আসবে, কিন্তু তেমনটা হতে দেখা যায়নি। পরে বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, ফোনটির নাম পরিবর্তন করে Vivo X100 Ultra করা হয়েছে এবং এটি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করতে পারে। সম্প্রতি ভিভো প্রোডাক্টের ভাইস প্রেসিডেন্ট, হুয়াং তাও সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছেন যে, কোম্পানি শীঘ্রই স্যাটেলাইট কানেক্টিভিটি সহায়তা সহ একটি ফোন লঞ্চ করবে। এটি নির্দেশ দেয় যে, Vivo X100 Ultra লঞ্চ হতে আর খুব বেশি দিন বাকি নেই।

Vivo শীঘ্রই স্যাটেলাইট কমিউনিকেশন সক্ষম ফোন লঞ্চ করতে চলেছে

বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, স্ন্যাপড্রাগন 8 Gen 3-চালিত ভিভো এক্স100 আল্ট্রায় দ্বি-মুখী স্যাটেলাইট যোগাযোগের জন্য সাপোর্ট থাকবে। এটি ভিভো স্মার্টফোনটিকে ওপ্পো ফাইন্ড এক্স7 আল্ট্রা এবং শাওমি 14 আল্ট্রা – এর মতো স্যাটেলাইট কানেক্টিভিটি যুক্ত হ্যান্ডসেটের প্রতিদ্বন্দ্বী করে তুলবে।

যে সমস্ত প্রত্যন্ত অঞ্চলে প্রচলিত সেলুলার কানেক্টিভিটি অনুপলব্ধ, সেসমস্ত স্থানে ব্যক্তিরা জরুরি যোগাযোগের জন্য তাদের মোবাইল ফোন ব্যবহার করে স্যাটেলাইটের সাথে সরাসরি সংযোগ স্থাপন করতে পারবেন। স্যাটেলাইট সংযোগ এই ধরনের চ্যালেঞ্জিং পরিবেশে একটি খুব দরকারী টুল হতে পারে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Vivo X100 Ultra-এ 50 মেগাপিক্সেলের এলওয়াইটি-900 প্রাইমারি ক্যামেরা থাকবে, যা পরিবর্তনশীল অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবলাইজেশন (OIS) সাপোর্ট করবে। এছাড়াও ক্যামেরা সেটআপে আল্ট্রা-ওয়াইড লেন্স, টেলিফটো ক্যামেরা এবং পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। পেরিস্কোপ সেন্সরটি সম্ভবত 4.3x অপটিক্যাল জুম, 200x পর্যন্ত ডিজিটাল জুম এবং 100 মিমি ফোকাল লেন্থের জন্য সাপোর্ট সহ 200 মেগাপিক্সেল রেজোলিউশন অফার করবে।

উল্লেখ্য, Vivo X100 Ultra ছাড়াও কোম্পানি X100s সিরিজের স্মার্টফোনের ওপরও কাজ করছে বলে জানা গেছে। রিপোর্টগুলি নির্দেশ করে যে, Vivo X100s এবং X100s Pro আসন্ন MediaTek Dimensity 9300+ চিপসেট দ্বারা চালিত হবে। Vivo X100 Ultra এবং X100s সিরিজটি চীনে মে মাসে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥