অবিশ্বাস্য চার্জিং স্পিড, সঙ্গে বাহুবলী প্রসেসর, বাজার কাঁপানো ফোন আনছে Vivo

Avatar

Published on:

Vivo X100s Processor

Vivo X100s সিরিজ বাজারে আসতে আর খুব বেশি দেরি নেই। কৌতুহল হওয়ার আগে জানিয়ে রাখি, Vivo X100 সিরিজের সাথে এটির মূল পার্থক্য সামগ্রিক ডিজাইনে। Vivo X100s-এ 1.5K রেজোলিউশন সহ ফ্ল্যাট 6.7 ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। আর এখন ফোনটিকে চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, যা আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

Vivo X100s পেল MIIT-এর অনুমোদন

আইটি হোম-এর রিপোর্ট অনুযায়ী, ভিভো এক্স100এস “V2359A” মডেল নম্বর সহ চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি-এর ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। এর আগে, ডিভাইসটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মেরও অনুমোদন পেয়েছিল। বিভিন্ন সরকারি ওয়েবসাইট এবং সার্টিফিকেশন সাইটে এই স্মার্টফোনের উপস্থিতি আসলে ইঙ্গিত দেয় যে এটি লঞ্চ হতে আর বেশি দিন বাকি নেই।

ভিভো এক্স100এস-এর চার্জিং স্পিড 3C সার্টিফিকেশন সাইটে নিশ্চিত করা হয়েছে। ফোনটি 120 ওয়াট চার্জিং প্রযুক্তি এবং ইউএফসিএস (UFCS) প্রযুক্তি সাপোর্ট করবে, যা চীনা স্মার্টফোন নির্মাতাদের যৌথভাবে তৈরি করা একটি চার্জিং স্ট্যান্ডার্ড। ভিভো এক্স100এস-এ মিডিয়াটেক ডাইমেনসিটি 9300 চিপসেট থাকবে বলেও জানা গেছে। এছাড়াও, ফোনটি ব্ল্যাক, হোয়াইট, গ্রীন এবং টাইটানিয়াম কালার অপশনে আসতে পারে।

শোনা যাচ্ছে যে, Vivo X100s-এ ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। যদিও কার্ভড ডিসপ্লের যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে, তবে স্মার্টফোন নির্মাতারা ধীরে ধীরে তাদের প্রিমিয়াম ফোনে ফ্ল্যাট ডিসপ্লের ব্যবহার বাড়াতে শুরু করেছে। এমনকি কার্ভড ডিসপ্লের অগ্রদূত, স্যামসাং (Samsung)-ও ফ্ল্যাগশিপ Galaxy S24 Ultra-তে ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে ব্যবহার করেছে। এছাড়া, Vivo X100s সম্পর্কে আর কিছু জানা যায়নি। তবে চীনে প্রাথমিক লঞ্চের পর, ফোনটি আগামী মাসে বিশ্বের বেশ কয়েকটি দেশে বিক্রির জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥