বাড়ির ছাদ থেকে তোলা যাবে মঙ্গল গ্রহের ছবি? ১০০ এক্স জুম সহ আসছে Vivo X90 Pro+

Avatar

Published on:

Vivo X90 Pro Plus Red Leather Edition image

Vivo X90 স্মার্টফোন সিরিজ চলতি বছরের ডিসেম্বরে চীনে আত্মপ্রকাশ করতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এই সিরিজের ফোনগুলি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। এখন আবার এক প্রখ্যাত টিপস্টার দাবি করেছেন যে, আসন্ন এই ফ্ল্যাগশিপ লাইনআপের টপ-অফ-দ্য-লাইন মডেল Vivo X90 Pro+ বিশ্বব্যাপী বিক্রির জন্য উপলব্ধ হবে। একই সাথে তিনি এই হ্যান্ডসেটের বেশ কয়েকটি লাইভ ইমেজও প্রকাশ্যে নিয়ে এসেছেন। যেখানে এই Vivo স্মার্টফোনের ব্যাক প্যানেলের ডিজাইন প্রদর্শিত হয়েছে এবং এতে জনপ্রিয় অপটিক্যাল ডিজাইন ও ইঞ্জিনিয়ারিং ব্র্যান্ড জেইস (Zeiss) দ্বারা ‘কো-ইঞ্জিনিয়ারড’ একটি উন্নত ইমেজিং সিস্টেম উপস্থিত থাকতে দেখা গেছে। আর জানা যাচ্ছে এই ফোনটি ১০০এক্স (100x) পর্যন্ত জুম সমর্থিত একটি Sony IMX989V ইমেজ সেন্সর সহ আসতে পারে।

Vivo X90 Pro+ স্মার্টফোনের লাইভ ইমেজ এলো প্রকাশ্যে

টিপস্টার আইস ইউনিভার্স (Ice Universe) সম্প্রতি টুইটারে আপকামিং ভিভো এক্স৯০ প্রো প্লাস স্মার্টফোনের লাইভ ইমেজ শেয়ার করেছেন। যেখানে, মডেলটিকে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং টেক্সচার্ড রিয়ার প্যানেল সহ দেখা গেছে। টিপস্টারের দাবি অনুসারে, ফোনের ক্যামেরা মডিউলে একটি Sony IMX989V ইমেজ সেন্সর উপস্থিত থাকবে, যা সর্বোচ্চ ১০০এক্স জুম অফার করতে সক্ষম হবে। আর পারফরম্যান্সের জন্য এতে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে বলে উল্লেখ আছে টুইটে।

আগেই বলেছি, ভিভো এক্স৯০ প্রো প্লাস স্মার্টফোনকে হয়তো আগামী ডিসেম্বর মাসের শেষের দিকে চীনে উন্মোচন করা হবে। এক্ষেত্রে টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে সিরিজের এই টপ-ভ্যারিয়েন্টটি বিশ্বব্যাপী লঞ্চ হতে পারে। যদিও, এটি প্রাথমিকভাবে কোন কোন আঞ্চলিক বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে তা এখনও অনিশ্চিত।

যাইহোক, Vivo X90 Pro+ ফোনের জন্য অনুরূপ একটি ডিজাইন রেন্ডার টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনও শেয়ার করেছিলেন অনলাইনে। পাশাপাশি এই স্মার্টফোনের একটি ছবি ওয়েইবো -তে খুঁজে পাওয়ার দাবি করেছিলেন অপর এক লিকস্টার অভিষেক যাদব। এক্ষেত্রে, প্রত্যেক টিপস্টারই – এর বৃত্তাকার ক্যামেরা মডিউলের ভিতরে চারটি সেন্সর থাকার কথা জানিয়েছেন। আবার ডিভাইসের উপরিভাগে ডানদিকে একটি LED ফ্ল্যাশ উপস্থিত থাকবে বলেও জানা যাচ্ছে। তদুপরি, ভিভো এক্স৯০ সিরিজের এই প্রো+ মডেলের লেদার টেক্সচার্ড রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলের ঠিক নিচে একটি গ্লসি স্ট্রিপ দেখা গেছে, যেখানে “এক্সট্রিম ইমাজিনেশন” লেখা একটি টেক্সট খোদাই করা রয়েছে। এই স্ট্রিপটিতে আরও উল্লেখ আছে যে – ক্যামেরা সেটআপটি জেইস (Zeiss) দ্বারা ‘কো-ইঞ্জিনিয়ারড’।

প্রসঙ্গত, শীঘ্রই আসন্ন ভিভো এক্স সিরিজের ফোনগুলিকে মডেল নম্বর সহ একাধিক সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে।

সঙ্গে থাকুন ➥