দুর্দান্ত ক্যামেরার সাথে Vivo X90 ও Vivo X90 Pro ভারত, চীন ও বিশ্ব বাজারে পা রাখছে

Avatar

Published on:

Vivo X90 Series models number reveals

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ভিভো (Vivo) চলতি বছরের শেষের দিকে তাদের পরবর্তী প্রজন্মের X90 সিরিজের হ্যান্ডসেটগুলি বাজারে উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। শোনা যাচ্ছে যে, আপকামিং লাইনআপে অন্তর্ভুক্ত স্ট্যান্ডার্ড Vivo X90 এবং X90 Pro মডেলগুলিতে আগামী ৮ নভেম্বর লঞ্চ হতে চলা MediaTek Dimensity 9200 ফ্ল্যাগশিপ প্রসেসরটি ব্যবহার করা হবে। আর এই সিরিজের টপ-এন্ড মডেল, Vivo X90 Pro+ সম্ভবত Qualcomm-এর আসন্ন Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চলিত হবে, যা ১৫ নভেম্বর কোয়ালকম দ্বারা আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে। আর এখন একটি নতুন রিপোর্টে Vivo X90 লাইনআপের হ্যান্ডসেটগুলির চীনা এবং ভারত তথা গ্লোবাল ভ্যারিয়েন্টগুলির মডেল নম্বর প্রকাশ করা হয়েছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Vivo X90 সিরিজের চীনা, ভারতীয় এবং গ্লোবাল মার্কেটের সংস্করণগুলির মডেল নম্ব

প্রাইসবাবা -এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, V2242A এবং V2272A মডেল নম্বর যুক্ত দুটি নতুন ভিভো হ্যান্ডসেট যথাক্রমে ভিভো এক্স৯০ প্রো এবং এক্স ৯০ প্রো প্লাস নামের সাথে চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। তবে, এই রিপোর্টে স্ট্যান্ডার্ড ভিভো এক্স৯০ ফোনের মডেল নম্বর সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। অন্যদিকে, এই প্রতিবেদন উল্লেখ করা হয়েছে যে ভিভো এক্স৯০ এবং এক্স৯০ প্রো-এর ভারত তথা গ্লোবাল ভ্যারিয়েন্টগুলির মডেল নম্বর হবে যথাক্রমে, V2218 এবং V2219। এখানে আবার, এক্স৯০ প্রো প্লাসের গ্লোবাল এডিশনের মডেল নম্বর উল্লেখ করা হয়নি।

প্রসঙ্গত, উল্লেখিত সমস্ত মডেল নম্বর ফার্মওয়্যার ফাইলগুলির মাধ্যমে প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে যে, ভিভো এক্স৯০ (চীনা ভ্যারিয়েন্ট) এবং ভিভো এক্স৯০ প্রো প্লাস (গ্লোবাল ভ্যারিয়েন্ট)-এর ফার্মওয়্যার ডেভেলপমেন্ট এখনও শুরু হয়নি। সুতরাং, মনে করা হচ্ছে এই ডিভাইসগুলির মডেল নম্বরগুলি নিশ্চিত হতে আরও কিছুটা সময় লাগতে পারে৷

এগুলি ছাড়া, প্রাইসবাবা-এর রিপোর্টে Vivo X90 সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু বলা হয়নি। যদিও, অপর একটি রিপোর্ট থেকে সম্প্রতি জানা গেছে যে স্ট্যান্ডার্ড X90-তে ১.৫কে (1.5K) রেজোলিউশন যুক্ত অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ৪,৭০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং-এর মতো বৈশিষ্ট্যগুলি দেখা যাবে। এটিতে একটি সনি আইএমএক্স৮ (Sony IMX8)-সিরিজের ক্যামেরা সেন্সরও থাকবে।

অন্যদিকে, X90 Pro+-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২কে (2K) রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড এলটিপিও ডিসপ্লে, এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ইউএফএস ৪.০ স্টোরেজ, ৮০ ওয়াট চার্জিং সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত থাকবে। আর ফটোগ্রাফির জন্য, Vivo X90 Pro+-এর রিয়ার প্যানেলে কোয়াড-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৮ আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৭৮ পোট্রেট লেন্স এবং ৩.৫x অপটিক্যাল জুম সাপোর্ট সহ একটি ওমনিভিশন ওভি৬৪এ (OmniVision OV64A) পেরিস্কোপ জুম লেন্স অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥