Vivo Y03: 7,000 টাকার মধ্যে ওয়াটারপ্রুফ ফোন! হোলির আগে পুরো চমকে দিল ভিভো

Published on:

Vivo Y03 Launched in Indonesia

দীর্ঘ জল্পনার পর ভিভো অবশেষে আনুষ্ঠানিকভাবে বাজেট সেগমেন্টে Vivo Y03 লঞ্চ করেছে। এই নতুন Y-সিরিজের স্মার্টফোনটি গত বছর নভেম্বর মাসে বাজারে আসা Vivo Y02-এর উত্তরসূরি। একদম সস্তায় লঞ্চ হওয়া Vivo Y03-এ আইপিএস এলসিডি প্যানেল, MediaTek Helio G85 প্রসেসর, IP54 ওয়াটারপ্রুফ রেটিং এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। চলুন ফোনটির দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Vivo Y03-এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ওয়াই০৩-এ ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। প্যানেলের ওপরে ওয়াটারড্রপ নচ দেখা যায়, যা বাজেট রেঞ্জের ডিভাইসগুলির ক্ষেত্রে একটি খুবই সাধারণ বৈশিষ্ট্য। এতে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই অক্টা-কোর চিপটি ২০২০ সালে লঞ্চ হলেও, প্রতিদিনের কাজের জন্য উপযুক্ত কর্মক্ষমতা প্রদান করতে সক্ষম। প্রসেসরটি ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪ জিবি/ ১২৮ জিবি ইএমএমসি ৫.১ ইন-বিল্ট স্টোরেজের সাথে সংযুক্ত। ভিভো ওয়াই০৩-এ মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যার মাধ্যমে ১ টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে। এছাড়াও, ফোনটিতে ভিভোর এক্সটেন্ডেড র‍্যাম ফিচারটিও বর্তমান, যা ব্যাবহারকারীকে ৪ জিবি পর্যন্ত র‍্যাম প্রসারিত করতে দেবে।

ফটোগ্রাফির জন্য, ভিভো ওয়াই০৩-এর রিয়ার প্যানেলে দুটি ক্যামেরার রিং রয়েছে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং একটি কিউভিজিএ লেন্স অবস্থান করছে। এই ক্যামেরা সেটআপের পাশে এলইডি ফ্ল্যাশও বিদ্যমান। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ভিভো ওয়াই০৩-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷ সফ্টওয়্যারের ক্ষেত্রে, এন্ট্রি-লেভেল ফোনটি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (FunTouch OS 14) কাস্টম স্কিনে চলে। ফোনটিতে ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৪ রেটিং রয়েছে।

Vivo Y03-এর মূল্য এবং লভ্যতা

ইন্দোনেশিয়ায় Vivo Y03-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১২,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ৬,৯১০ টাকা)। আর উচ্চতর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১৪,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ৮,০০০ টাকা)। Vivo Y03-কে গ্রীন এবং ব্ল্যাক কালার অপশনে বেছে নেওয়া যাবে। ভিভো এই স্মার্টফোনটিকে শীঘ্রই ভারতে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥