দুর্দান্ত 5G স্মার্টফোন লঞ্চ করল Vivo, রয়েছে বিশাল ফাস্ট 80W চার্জিং সহ 120hz ডিসপ্লে

Avatar

Published on:

Vivo Y100 5G launched

ভিভো (Vivo) আজ আনুষ্ঠানিকভাবে ইন্দোনেশিয়ায় তাদের Y-সিরিজে অন্তর্ভুক্ত নতুন Vivo Y100 5G স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে। ভারত সহ ইতিমধ্যেই বিশ্বের বেশ কিছু বাজারে উপলব্ধ এই ফোনটি এখন ইন্দোনেশিয়ার মার্কেটেও পাওয়া যাবে। Vivo Y100 5G সাশ্রয়ী মূল্যে একাধিক উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করে। যেমন এতে রয়েছে বড় ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, হাই-পারফরম্যান্স প্রদানকারী Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসর এবং একাধিক ফটোগ্রাফি ফিচার সহ উন্নত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। আসুন তাহলে ইন্দোনেশিয়ায় Vivo Y100 5G-এর দাম, স্পেসিফিকেশন, ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo Y100 5G ফিচার এবং স্পেসিফিকেশন

ভিভো ওয়াই১০০ ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,২০০ নিট পর্যন্ত ব্রাইটনেস সহ ৬.৬৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। ভিভো ওয়াই১০০ ৫জি-এর স্টোরেজ মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে আরও প্রসারিত করা যাবে।

ফটোগ্রাফির জন্য, ভিভো ওয়াই১০০ ৫জি-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ফ্লিকার সেন্সর অবস্থান করছে৷ আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ভিভো ওয়াই১০০ ৫জি ফোনটিতে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হয়েছে। কানেক্টিভিটির জন্য, ওয়াই১০০ ৫জি-এ ওয়াইফাই, ব্লুটুথ ৫.০ এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) রয়েছে। এছাড়াও, এটিতে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডুয়েল স্পিকার বিদ্যমান। এই ভিভো ফোনটি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (FunTouch OS 14) কাস্টম স্কিনে রান করে৷

Vivo Y100 5G-এর মূল্য ও লভ্যতা

ইন্দোনেশিয়ার বাজারে Vivo Y100 5G দুটি স্টোরেজ বিকল্পে উপলব্ধ। এটির বেস ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৩৮,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ২০,৪৫০ টাকা), আর উচ্চতর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ৪১,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ২২,০২০ টাকা)। আগ্রহী ক্রেতারা ব্ল্যাক অনিক্স এবং পার্পল অর্কিড – এই দুই কালার অপশনে ফোনটিকে বেছে নিতে পারবেন।

জানিয়ে রাখি, বিভিন্ন বাজারের চাহিদা অনুযায়ী Vivo Y100 5G ফোনটি গ্লোবাল মার্কেটে ভিন্ন ভ্যারিয়েন্টে উপলব্ধ। এর ভারতীয় মডেল (V2239)-এ রয়েছে MediaTek Dimensity 900 প্রসেসর, চীনা সংস্করণটি (V2313) Qualcomm Snapdragon 695 প্রসেসর দ্বারা চালিত এবং ইন্দোনেশীয় মডেল (V2327)-এ Snapdragon 4 Gen 2 চিপসেটটি বিদ্যমান। স্মার্টফোনটি চীনে পাওয়া যাচ্ছে ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৫৫০ টাকা) মূল্যে, আর ভারতে প্রারম্ভিক মূল্য ২৩,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥