লঞ্চের ক’ঘন্টা আগেই Vivo Y100 5G-এর স্পেসিফিকেশন ফাঁস, থাকছে 12GB র‍্যাম

Avatar

Updated on:

Vivo y100 5g with snapdragon 695 chipset 12gb ram appears on geekbench ahead of todays launch

ভিভো ২৭ অক্টোবর অর্থাৎ আজ চীনে Vivo Y100 5G নামে একটি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। দেখার মতো বিষয় হল, গত ফেব্রুয়ারি মাসে ভারতে একই নামে একটি ফোন এনেছিল তারা। তবে, চীনে লঞ্চ হতে চলা মডেলটি সম্পূর্ণই ভিন্ন হবে। কোম্পানি ইতিমধ্যেই Vivo Y100 5G-এর কিছু স্পেসিফিকেশন সামনে এনেছে। এবার লঞ্চ ইভেন্টের আগে ফোনটির গিকবেঞ্চ (Geekbench) লিস্টিং থেকে আরও স্পেসিফিকেশন সামনে এনেছে। বেঞ্চমার্ক থেকে Vivo Y100 5G-এর সম্পর্কে কি কি তথ্য উঠে এল, চলুন জেনে যাক।

Vivo Y100 5G-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

V2313A মডেল নম্বর সহ ভিভো ওয়াই১০০ ৫জি ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। বেঞ্চমার্ক তালিকায় ‘হোলি’ (Holi) কোডনেমযুক্ত একটি মাদারবোর্ডের উল্লেখ রয়েছে, যা ১.৮০ গিগাহার্টজ ক্লক স্পিডের ছয়টি কোর ও ২.২১ গিগাহার্টজ গতির দুটি কোর দ্বারা গঠিত। কোর কনফিগারেশন এবং কোডনেম কোয়ালকম-এর স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের সাথে মিলে যায়। চিপসেটটি অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ-এর সাথে যুক্ত হবে। লিস্টিং অনুযায়ী, ভিভো ওয়াই১০০ ৫জি ১২ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়া, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে, ওয়াই১০০ ৫জি যথাক্রমে ৯০৫ এবং ২,১১৭ পয়েন্ট স্কোর করেছে।

কোম্পানি দ্বারা শেয়ার করা টিজার অনুসারে, ভিভো ওয়াই১০০ ৫জি-তে ৬.৭৮ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার কবে বলে নিশ্চিত করা হয়েছে। এটি আইপি৫৪ (IP54)-রেটিং প্রাপ্ত ধুলো এবং জল-প্রতিরোধীও হবে। ডিজাইনের ক্ষেত্রে, ফোনটি স্লিম প্রোফাইলের সাথে আসবে এবং এর রিয়ার প্যানেলে একটি বর্গাকার ক্যামেরা মডিউল দেখা যাবে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Vivo Y100 5G-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। টিজারগুলি আরও প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। চীনের 3C সার্টিফিকেশন সাইট অনুসারে, এটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং স্পিড সাপোর্ট করবে। আর কয়েক ঘণ্টার মধ্যেই Vivo Y100 5G সম্পর্কে যাবতীয় তথ্য কোম্পানির পক্ষ থেকে প্রকাশ করা হবে।

সঙ্গে থাকুন ➥