আলো পড়লেই বদলাবে রং! অসাধারণ ডিজাইন ও 64MP নো শেক ক্যামেরা নিয়ে Vivo Y100A লঞ্চ হল

Avatar

Published on:

Vivo Y100a Launched in India

ভিভো আজ (১০ এপ্রিল) চুপিসারে ভারতে তাদের Y সিরিজের নতুন স্মার্টফোন হিসাবে Vivo Y100A লঞ্চ করেছে। আকর্ষণীয় দেখতে এই ফোনের হাইলাইট ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসর, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে Y100A-এর দাম এবং খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

ভারতে Vivo Y100A-এর মূল্য ও লভ্যতা

ভারতের বাজারে ভিভো ওয়াই১০০এ মেটাল ব্ল্যাক, টোয়াইলাইট গোল্ড এবং প্যাসিফিক ব্লু কালার অপশনে বেছে নেওয়া যাবে। স্মার্টফোনটির দাম এবং উপলব্ধতা সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি, যদিও এটিকে ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। আশা করা যায় ভিভো এসম্পর্কে শীঘ্রই বিস্তারিত তথ্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে।

Vivo Y100A-এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ওয়াই১০০এ-তে ৬.৩৮ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৩০০ হার্টজ সর্বোচ্চ উজ্জ্বলতা এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। ডিভাইসটিতে একটি কালার চেঞ্জিং ব্যাক প্যানেল রয়েছে, যা সূর্যের আলোর সংস্পর্শে এলে রঙ পরিবর্তন করে। প্যানেলটির ওপরের বাম কোণে দুটি ক্যামেরার রিং উপস্থিত রয়েছে। ভিভো ওয়াই১০০এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম (অতিরিক্ত ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট) এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y100A-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে, যার সাথে সহায়ক ক্যামেরা হিসেবে দুটি ২ মেগাপিক্সেলের লেন্স যুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y100A-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) ইউজার ইন্টারফেসে রান করে। এছাড়া, Vivo Y100A-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ৫জি, ৪জি, ইউএসবি-সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের জ্যাক, ওয়াইফাই এবং ব্লুটুথ সাপোর্ট।

সঙ্গে থাকুন ➥