Vivo Y18e: ভারতে লঞ্চ হল সস্তা ভিভো ওয়াই১৮ই ফোন, রয়েছে বড় ব্যাটারি ও ডুয়েল ক্যামেরা

Avatar

Published on:

Vivo Y18e Launched

গত ফেব্রুয়ারি মাসে Vivo Y18 এবং Vivo Y18e মনিকারের সাথে দুটি হ্যান্ডসেট ব্লুটুথ এসআইজি ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছিল। যার মধ্যে দ্বিতীয়টি অর্থাৎ Vivo Y18e আজ (২৯শে এপ্রিল) ভারতের বাজারে পা রাখলো। এটি হল একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন। এতে ফিচার হিসাবে – HD+ LCD ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, মিডিয়াটেকের চিপসেট, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। আবার এতে ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারের সাপোর্টও মিলবে। চলুন Vivo Y18e স্মার্টফোনের বিশেষত্ব সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Vivo Y18e স্মার্টফোনের স্পেসিফিকেশন

পলিকার্বোনেট-বডি সহ আসা ভিভো ওয়াই১৮ই স্মার্টফোনে আছে ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (1612×720 পিক্সেল) LCD টাচস্ক্রিন, যা সর্বোচ্চ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন সহ লঞ্চ হয়েছে। স্টোরেজ হিসাবে ৪ জিবি LPDDR4X র‌্যাম এবং ৬৪ জিবি eMMC 5.1 রম পাওয়া যাবে। এই ফোনে অতিরিক্তভাবে ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও সাপোর্ট করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Vivo Y18e ফোনের রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা ইউনিট ও একটি ফ্ল্যাশ লাইট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/৩.০ অ্যাপারচার যুক্ত ০.০৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। এদিকে ডিসপ্লে কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.২) দেখা যাবে।

কানেক্টিভিটির জন্য এতে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, এফএম রেডিও, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক মিলবে। নয়া Vivo Y18e ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ইউএসবি ২.০ পোর্টের মাধ্যমে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷ এর পরিমাপ ১৬৩.৬৩x৭৫.৮৫x৮.৩৯ মিমি এবং ওজন ১৮৫ গ্রাম। পরিশেষে এই ভিভো ব্র্যান্ডেড স্মার্টফোন IP54 রেটিং প্রাপ্ত হওয়ায় ধুলো এবং জল প্রতিরোধী।

ভারতে Vivo Y18e স্মার্টফোনের দাম এবং লভ্যতা

Vivo Y18e স্মার্টফোনটি ইতিমধ্যেই ভিভো ইন্ডিয়ার ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। সংস্থার তরফ থেকে এখনো নবাগতটির দাম নিশ্চিত করা হয়নি। তবে জানা গেছে এটি দুটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টের সাথে কেনা যাবে, যথা – জেম গ্রিন এবং স্পেস ব্ল্যাক৷

সঙ্গে থাকুন ➥