Vivo Y78 5G: সস্তায় 50MP ক্যামেরা ও 44W ফাস্ট চার্জিং সহ ভিভোর নয়া ফোন বাজারে এল

Avatar

Published on:

Vivo Y78 Launched in China

ভিভো চীনে তাদের নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন হিসাবে Vivo Y78 5G লঞ্চ করেছে। এটি গত মাসে উন্মোচিত Vivo Y78+ এর ডাউনগ্রেড ভার্সন। MediaTek Dimensity 930 চিপের রিব্র্যান্ডেড ভার্সন Dimensity 7020 প্রসেসর দ্বারা চালিত এই স্মার্টফোন আইপিএস এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, বড় ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করে৷ Vivo Y78 5G এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo Y78 5G-এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ওয়াই৭৮ ৫জি-তে পাঞ্চ-হোল কাটআউট এবং ২,৩৮৮×১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক্সেল ডেনসিটি ৩৯৪ পিপিআই এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৯১.০৬ শতাংশ। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর দ্বারা চালিত। এই চিপটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে এবং এর সর্বোচ্চ ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ।

ভিভো ওয়াই৭৮ ৫জি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ সহ একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে সম্প্রসারণযোগ্য স্টোরেজ সাপোর্ট করে। ফটোগ্রাফির জন্য, Vivo Y78 5G-এর রিয়ার প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ২ মেগাপিক্সেলের বোকেহ সেন্সর উপস্থিত রয়েছে৷

ফোনের সামনে, একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y78 5G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই ডিভাইটিতে ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, Vivo Y78 5G-তে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই (AI) ফেস আনলক সাপোর্ট করে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩ (Origin OS 3) ইউজার ইন্টারফেসে চলে।

Vivo Y78 5G-এর মূল্য, লভ্যতা এবং রঙের বিকল্প

ভিভো চীনে একাধিক স্টোরেজ কনফিগারেশনে Vivo Y78 5G লঞ্চ করেছে। ফোনটির বেস ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৬০০ টাকা)। এছাড়াও, ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও লঞ্চ হয়েছে। তবে কোম্পানি এই ভ্যারিয়েন্টের মূল্য প্রকাশ করেনি। ফোনটি ব্ল্যাক, জেড পোরসেলিন ব্লু এবং ফিনিক্স ফেদার গোল্ড-এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। তবে Vivo Y78 5G-এর ভারতে কবে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥