প্রিমিয়াম লুকে দিল জিতে নেবে, ভিভোর নতুন ফোনের সঙ্গে আজই লঞ্চ হতে পারে Vivo Y78+

Avatar

Published on:

Vivo Y78 Plus launch today

ভিভো (Vivo) আজ, ২০ এপ্রিল চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যা সন্ধ্যা ৭টায় (স্থানীয় সময়) অনুষ্ঠিত হবে। কোম্পানি এই ইভেন্টে Vivo X Fold 2, Vivo X Flip-এর মতো নতুন ফোল্ডেবল স্মার্টফোনগুলির পাশাপাশি বহু প্রতীক্ষিত Vivo Pad 2 ট্যাবলেটটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। সম্ভবত, ভিভো এই ইভেন্টেই মিড-রেঞ্জের Vivo Y78+ ফোনটিও উন্মোচন করতে পারে। শোনা যাচ্ছে, এটি Vivo Y-সিরিজের প্রথম ডিভাইস যা একটি কার্ভড স্ক্রিন অফার করবে। এছাড়াও, বিভিন্ন সার্টিফিকেশন তালিকা ও রিপোর্টের মাধ্যমে এই হ্যান্ডসেটটির সম্পর্কে ইতিমধ্যেই একাধিক তথ্য সামনে এসেছে। আসুন তাহলে লঞ্চের আগে দেখে নেওয়া যাক, নয়া Vivo Y78+ সম্পর্কে এখনও পর্যন্ত কি কি জানা গেছে।

Vivo Y78+ আজই পা রাখতে পারে চীনা বাজারে

ভিভো আজ চীনে নতুন ভিভো ওয়াই৭৮ প্লাস মডেলটির ওপর থেকে পর্দা সরাতে পারে। এখনও পর্যন্ত একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্ম এবং বেঞ্চমার্ক তালিকায় এই হ্যান্ডসেটটির উপস্থিতি চোখে পড়েছে। যেমন, সম্প্রতি এটি V2271A মডেল নম্বর সহ চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। তালিকা অনুযায়ী, ফোনটিতে একটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

প্রসঙ্গত, পূর্বসূরি ভিভো ওয়াই৭৭-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াট ডুয়েল-কোর ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। যদিও দেখা যাচ্ছে যে, ভিভো ওয়াই৭৮ প্লাস-এর ব্যাটারি ক্ষমতা কিছুটা বৃদ্ধি পাবে, তবে চার্জিং গতি আগের থেকে অনেকটাই কমবে।

আবার, ভিভো ওয়াই৭৮ প্লাস-এর গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক তালিকাটি প্রকাশ করেছে যে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে। তবে, এও শোনা যাচ্ছে যে, এতে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি চিপ থাকতে পারে। গিকবেঞ্চ লিস্টিং থেকে আরও জানা গেছে যে, স্মার্টফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ওএস সহ আসবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, ভিভো ওয়াই৭৮ প্লাস গিকবেঞ্চ ৬ (Geekbench 6)-এর সিঙ্গেল কোর টেস্টে ৬৭০ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১,৯৭৬ পয়েন্ট অর্জন করেছে।

এছাড়া, চলতি মাসের শুরুতে Vivo Y78+ এর একটি ছবিও অনলাইনে ফাঁস হয়েছে। এটি প্রকাশ করেছে যে, Y78+ প্রথম Vivo Y-সিরিজের স্মার্টফোন হবে, যা কার্ভড স্ক্রিন ডিজাইনের সাথে আসবে এবং নিঃসন্দেহে কার্ভড স্ক্রিনের সাথে ফোনটি একটি প্রিমিয়াম লুক অফার করবে। এছাড়া, এই ভিভো হ্যান্ডসেটটির ডিসপ্লের মাঝখানে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাট-আউট দেখা যাবে এবং এর ব্যাক প্যানেলে ডবল রিংয়ের আকারে ডুয়েল ক্যামেরা লেন্স সহ একটি আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউল উপস্থিত থাকবে। ফোনটি তিনটি কালার অপশনে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এগুলি ব্ল্যাক, লাইট ব্লু এবং লাইট ইয়েলো। চীনের বাজারে Vivo Y78+ এর দাম হতে পারে প্রায় ১,০০০ ইউয়ান (আনুমানিক ১২,০০০ টাকা)।

সঙ্গে থাকুন ➥