একধাক্কায় 10 হাজার টাকা সস্তা Xiaomi 12 Pro 5G, রয়েছে আরও অনেক অফার

Avatar

Published on:

Xiaomi 12 Pro 5G Price in India cut permanently

গত ২৬শে ফেব্রুয়ারি Xiaomi বিশ্ববাজারে উন্মোচন করেছিল তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Xiaomi 13। এই লাইনআপের অধীনে – Xiaomi 13, Xiaomi 13 Pro ও Xiaomi 13 Lite মডেল তিনটি এসেছে। যার মধ্যে Xiaomi 13 Pro -এর ভারতীয় বিক্রয় মূল্য আজ সংস্থাটি স্বয়ং ঘোষণা করেছে। আর এই নয়া মডেলের দাম প্রকাশ্যে আসার পর পরই, Xiaomi আলোচ্য ফোনটির পূর্বসূরির দাম কমানোর কথা জানিয়েছে। আজ্ঞে হ্যাঁ! Xiaomi 12 Pro ফোনটিকে আগামীকাল থেকে এদেশে পুরো ১০,০০০ টাকা কমে পাওয়া যাবে। যদিও বিষয়টি নিয়ে অবাক হওয়ার কিছু নেই, বরং প্রত্যেক সংস্থা নতুন ডিভাইসের আগমনের পর পূর্বসূরিদের হ্রাসপ্রাপ্ত মূল্যে বিক্রি করে থাকে। আর Xiaomi -ও এই একই পন্থা অনুসরণ করেছে। চলুন Xiaomi 12 Pro ফোনের নতুন দাম জেনে নেওয়া যাক…

Xiaomi 12 Pro 5G স্মার্টফোনের দাম কমলো ভারতে

শাওমি ১২ প্রো স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৬২,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম ৬৬,৯৯৯ টাকা রাখা হয়েছিল। তবে সাম্প্রতিক ফ্লাট ১০,০০০ টাকা মূল্যহ্রাসের পর উক্ত স্টোরেজ বিকল্প দুটিকে যথাক্রমে ৫২,৯৯৯ টাকায় ও ৫৬,৯৯৯ টাকায় পকেটস্থ করা যাবে।

পাশাপাশি একাধিক আকর্ষণীয় অফারও প্রযোজ্য থাকছে ফোনটির সাথে। যেমন, HDFC ব্যাঙ্ক কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ফ্লাট ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাওয়া যাবে। তবে উক্ত ব্যাঙ্কের কার্ড না থাকলে, বিকল্প হিসাবে পুরোনো মোবাইল পরিবর্তন করে এই ফোনটি কিনলেও ৩,০০০ টাকা অতিরিক্ত এক্সচেঞ্জ বোনাস মিলবে। আর আপনি যদি একজন শাওমি (Xiaomi) বা রেডমি (Redmi) ফোন ব্যবহারকারী হন, তাহলে অতিরিক্তভাবে আরো ৫,০০০ টাকা ছাড় পেয়ে যাবেন। ফলে যাবতীয় ছাড় হস্তগত করতে পারলে, ফোনটির ৮ জিবি ও ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টকে যথাক্রমে ৪৪,৯৯৯ এবং ৪৮,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে।

এক্ষেত্রে জানিয়ে রাখি, আগামী ১লা মার্চ থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (mi.com), Mi হোম স্টোর, ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon.in) সহ দেশের সমস্ত অফলাইন রিটেল স্টোরগুলিতে শাওমি ১২ প্রো ৫জি স্মার্টফোনকে নতুন দামে বিক্রি করা হবে।

Xiaomi 12 Pro 5G -এর ফিচার ও স্পেসিফিকেশন

Xiaomi 12 Pro 5G ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ ৬.৭৩ ইঞ্চির WQHD+ (১,৪৪০x৩,২০০ পিক্সেল) স্যামসাং ই৫ অ্যামোলেড LTPO পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লে, ১,৫০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ডলবি ভিশন ও HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফাস্ট-পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য শাওমির এই হ্যান্ডসেটটি, অ্যাড্রনো ৭৩০ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। আর স্টোরেজ হিসাবে এতে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম বর্তমান।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Xiaomi 12 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX707 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য আলোচ্য হ্যান্ডসেটে – 5G, ডুয়াল সিম, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্টের মত অপশন সামিল রয়েছে। তদুপরি, সিকিউরিটি ফিচার হিসাবে শাওমির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 12 Pro 5G -তে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট শাওমি হাইপার চার্জ ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট টার্বো ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এর ওজন ২০৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥