স্মার্টফোনপ্রেমীদের হতাশ করে নতুন মোবাইল লঞ্চ স্থগিত রাখল Xiaomi ও iQOO

Avatar

Published on:

Xiaomi 13 and iQOO 11 launch delayed

শাওমি (Xiaomi) এবং আইকো (iQOO) যথাক্রমে আজ (১ ডিসেম্বর) এবং আগামীকাল নয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন চীনে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছিল। তবে, উভয় ব্র্যান্ডই এখন ঘোষণা করেছে যে, চীনের প্রাক্তন প্রেসিডেন্ট জিয়াং জেমিনের মৃত্যুর শোকজ্ঞাপনের জন্য তারা নিজ নিজ লঞ্চ ইভেন্টটি স্থগিত করেছে। অর্থাৎ আজ বা আগামীকাল আত্মপ্রকাশ করছে না Xiaomi 13 সহ একাধিক নতুন প্রোডাক্ট এবং iQOO 11 লাইনআপের সাথে iQOO Neo 7 SE মডেলটি। এই দুই ফ্ল্যাগশিপ লঞ্চ ইভেন্টগুলি কবে অনুষ্ঠিত হতে পারে এবং সেসম্পর্কে কি কি তথ্য সামনে এল, চলুন জেনে নেওয়া যাক।

চীনা নেতার মৃত্যুর পর Xiaomi এবং iQOO স্থগিত করলো তাদের আসন্ন লঞ্চ ইভেন্ট

জিয়াং জেমিন ছিলেন চীনা কমিউনিস্ট নেতা এবং প্রাক্তন প্রেসিডেন্ট যিনি চীনকে বিশ্বে ক্ষমতাধর দেশ হিসাবে প্রতিষ্ঠায় সহায়তা করেছিলেন। স্থানীয় সংবাদ সংস্থা জানিয়েছে, প্রাক্তন নেতার মৃত্যুর সময় বয়স হয়েছিল ৯৬ বছর। এই খবরের পরে, শাওমি ঘোষণা করে যে, তারা নতুন শাওমি ১৩ সিরিজের লঞ্চটি আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও কোম্পানি নিশ্চিত করেছে যে, আসন্ন স্মার্টফোনগুলি শীঘ্রই লঞ্চ করা হবে, তবে এখনও আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি।

একইভাবে, ভিভো (Vivo) অধীনস্থ প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড আইকো তাদের ফ্ল্যাগশিপ iQOO 11 সিরিজের লঞ্চ ইভেন্ট স্থগিত করার ঘোষণা করেছে, যা আগামীকাল অর্থাৎ ২ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই কনফারেন্সের সময়, ব্র্যান্ডটি নতুন iQOO Neo 7 SE মডেলটিও উন্মোচন করবে বলে শোনা যাচ্ছিল। তবে এক্ষেত্রেও ইভেন্ট পিছিয়ে গেলেও, ব্র্যান্ডটি তাদের আসন্ন স্মার্টফোনের জন্য কোনও নতুন লঞ্চের তারিখ ঘোষণা করেনি। যদিও, এটি প্রায় নিশ্চিত যে জেমিনের মৃত্যুর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে দুটি ব্র্যান্ডই স্পষ্টভাবে লঞ্চ ইভেন্ট স্থগিতকরণের কারণটি প্রকাশ করেনি।

সঙ্গে থাকুন ➥