32MP ডুয়েল সেলফি ক্যামেরা নিয়ে আসছে Xiaomi 13 Lite, লঞ্চের আগেই প্রকাশ্যে দাম

Avatar

Updated on:

Xiaomi 13 Lite Launch Date

গত বছর ডিসেম্বরে, শাওমি তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Xiaomi 13 এবং Xiaomi 13 Pro স্মার্টফোন দুটি লঞ্চ চীনের বাজারে করেছে ৷ যদিও, এই Xiaomi 13 সিরিজটি এখনও গ্লোবাল মার্কেটে পা রাখেনি, তবে শোনা যাচ্ছে যে এই ডিভাইসগুলি আগামী মাসে বিশ্ববাজারের ক্রেতাদের জন্য উন্মোচিত হতে পারে। এছাড়াও, গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকার মাধ্যমে জানা গেছে যে, শাওমি এই লাইনআপের অধীনে Xiaomi 13 Lite নামে আরেকটি মডেল লঞ্চ করবে এবং এটি হবে গত সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া Xiaomi CIVI 2-এর রিব্র্যান্ডেড ভার্সন। লঞ্চের আগে এখন ইউরোপে Xiaomi 13 Lite-এর মূল্য, লভ্যতা এবং স্টোরেজ কনফিগারেশন প্রকাশ্যে এসেছে।।

প্রকাশ্যে এল Xiaomi 13 Lite-এর মূল্য ও প্রাপ্যতার বিবরণ

এক টিপস্টার দাবি করেছেন যে, শাওমি ১৩ লাইট মডেলটি স্ট্যান্ডার্ড শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-এর পাশাপাশি ইউরোপে আত্মপ্রকাশ করবে। বলা হচ্ছে যে এই ডিভাইসগুলি এ মাসের শেষের দিকে বার্সেলোনায় আয়জিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টে আত্মপ্রকাশ করবে। প্রি-অর্ডার আগামী ৮ মার্চ থেকে শুরু হবে।

এছাড়াও ওই টিপস্টার জানান যে, গ্লোবাল মার্কেটে শাওমি ১৩ লাইট-এর ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৫৪৯ ইউরো (প্রায় ৪৮,৭৫০ টাকা) মূল্যে বিক্রি হবে। তবে, শাওমির মিড-রেঞ্জ স্মার্টফোনগুলিতে সাধারণত ১২৮ জিবি স্টোরেজ অপশনও থাকে। তাই, ৫৪৯ ইউরোর মূল্যের মডেলটি সম্ভবত শাওমি ১৩ লাইট-এর সবচেয়ে দামি ভ্যারিয়েন্ট হবে। এই ডিভাইসটি লাইট ব্লু এবং ব্ল্যাক কালারে আসবে বলে জানা গেছে।

Xiaomi 13 Lite-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

যেহেতু Xiaomi 13 Lite হ্যান্ডসেটটি Xiaomi CIVI 2-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে, তাই এতে ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিসপ্লেটির শীর্ষ কেন্দ্রে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউটও দেখা যাবে।

Xiaomi 13 Lite সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এতে ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত থাকতে পারে। ডিভাইসের সেলফি ক্যামেরা সিস্টেমটি এর একটি হাইলাইট হবে, যেখানে ৩২ মেগাপিক্সেলের ডুয়েল সেন্সরের উপস্থিতি আশা করা হচ্ছে।

13 Lite-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৭৬কে আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট অন্তর্ভুক্ত থাকবে৷ Xiaomi 13 Lite-এর ব্যাটারির ক্ষমতা ৪,৫০০ এমএএইচ হবে বলে শোনা যাচ্ছে এবং এটি ৬৭ ওয়াট ফাস্ট-ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করতে পারে। তবে শাওমির তরফে আনুষ্ঠানিকভাবে এই তথ্যগুলি এখনও নিশ্চিত করা হয়নি।

সঙ্গে থাকুন ➥