HomeMobilesশাওমির বড় চমক, বিশ্বের সেরা ক্যামেরাযুক্ত স্মার্টফোনের লিস্টে নাম তুলল Xiaomi 13T

শাওমির বড় চমক, বিশ্বের সেরা ক্যামেরাযুক্ত স্মার্টফোনের লিস্টে নাম তুলল Xiaomi 13T

গত মাসে লঞ্চ হওয়া Xiaomi 13T নিঃসন্দেহে একটি দারুণ স্মার্টফোন, যার অন্যতম বিশেষত্ব পারফরম্যান্স এবং ক্যামেরা। অত্যাধুনিক Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর আছে ফোনটিতে, যা একে গ্লোবাল মার্কেটে বর্তমানে দ্রুততম স্মার্টফোনগুলির মধ্যে একটি করে তুলেছে। এছাড়াও, বড় ও উচ্চ-রেজোলিউশনের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সিস্টেম অন্যতম হাইলাইট। আর এখন জনপ্রিয় বেঞ্চমার্ক ওয়েবসাইট ডিএক্সওমার্ক (DxOMark) Xiaomi 13T-এর ক্যামেরা পারফরম্যান্স পরীক্ষা করে ফলাফল প্রকাশ করেছে। যেখানে ফোনটি সামগ্রিকভাবে ১২৩ স্কোর পেয়েছে। ফোনটির ক্যামেরা কতটা ভাল তার একটি পরিষ্কার চিত্র উঠে এসেছে ডিএক্সওমার্ক-এর মূল্যায়নের মাধ্যমে।

Xiaomi 13T DxOMark ক্যামেরা র‍্যাঙ্কিংয়ে ৬০ তম স্থানটি দখল করেছে

শাওমি ১৩টি সম্প্রতি ডিএক্সওমার্ক দ্বারা পরীক্ষা করা হয়েছে এবং এর ফলাফল সামনে এসেছে৷ ফোনটি মোট ১২৩ পয়েন্ট স্কোর করেছে। পৃথকভাবে ছবির জন্য ১৩৪ পয়েন্ট এবং ভিডিওর জন্য ১১৪ পয়েন্ট লাভ করেছে। এটি নিঃসন্দেহে ভাল স্কোর হলেও, বাজারে উপলব্ধ হাই-এন্ড ফোনগুলির মধ্যে সর্বোচ্চ নয়।

DxOMark-এর বিশ্বব্যাপী স্বীকৃত র‍্যাঙ্কিং সিস্টেমে, শাওমি ১৩টি এখন ৬০ তম স্থানে রয়েছে। র‍্যাঙ্কিংটি অভূতপূর্ব না হলেও, খুব একটা খারাপও নয়। হুয়াওয়ে পি৬০ প্রো, স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর মতো হেভিওয়েট ফ্ল্যাগশিপগুলি উচ্চতর র‍্যাঙ্ক অধিকার করেছে। কিন্তু এগুলির মূল্য শাওমি ১৩টি-এর তুলনায় অনেকটাই বেশি বলে উন্নততর ক্যামেরা সিস্টেম রয়েছে।

জানিয়ে রাখি, বিশেষভাবে এক্সপোজার, কনট্রাস্ট, হোয়াইট ব্যালেন্স, ডিটেইল প্রিসার্ভেশন, অটোফোকাস, ডাইনামিক রেঞ্জ এবং নয়েজ কমানোর ক্ষেত্রে Xiaomi 13T-এর ক্যামেরা বেশ আকর্ষণীয়। তবে, জটিল দৃশ্যগুলিতে সঠিক কালার ক্যাপচার করার ক্ষেত্রে এতে কিছুটা খামতি রয়েছে এবং কম আলোতে তোলা ছবিগুলিতে কিছু ডিটেলস অনুপস্থিত।

উল্লেখ্য, উন্নত ক্যামেরা পারফরম্যান্সের জন্য সব সময় বেশি টাকা খরচ করার প্রয়োজন পড়ে না – তারই একটি উজ্জ্বল দৃষ্টান্ত হল Xiaomi 13T। এটি একটি উচ্চমানের ক্যামেরা ইউনিট উপস্থাপন করে, যা ফটোগ্রাফিপ্রেমী থেকে বাজেট মূল্যে ভালো গুণমানের ডিভাইসের সন্ধানে থাকা ব্যক্তি – উভয়েরই চাহিদা পূরণ করবে।

RELATED ARTICLES

Most Popular