HomeMobilesপ্রথম সেলেই ধামাল, সস্তায় পাওয়া যাচ্ছে Xiaomi 14 CIVI, পুরো ৬ হাজার...

প্রথম সেলেই ধামাল, সস্তায় পাওয়া যাচ্ছে Xiaomi 14 CIVI, পুরো ৬ হাজার টাকা ডিসকাউন্ট

আজ প্রথম সেলে কোন কোন অফারের সাথে কেনা যাবে Xiaomi 14 CIVI? দেখে নিন

Xiaomi ব্র্যান্ডের অন্যতম জনপ্রিয় ফ্ল্যাগশিপ ফোন সিরিজ হল Xiaomi 14। সংস্থাটি গত ১৩ই জুন তাদের এই লাইনআপের অধীনে Xiaomi 14 CIVI নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করে। এটি হল একটি ক্যামেরা-কেন্দ্রিক হ্যান্ডসেটে, যার ক্যামেরা বিভাগ Leica -এর সাথে হাত মিলিয়ে তৈরি করা হয়েছে। এতে প্রিমিয়াম গ্লাস প্যানেল / হাই-এন্ড ন্যানো টেক ভেগান লেদার ডিজাইন দেখা যাবে। আজ অর্থাৎ ২০ই জুন থেকে ভারতে এর সেল শুরু হচ্ছে। এই সেলে কিছুটা কম দামে কেনা যাবে Xiaomi 14 CIVI। ই-কমার্স সাইট Flipkart ও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটি কেনা যাবে।

প্রথম সেলে কোন কোন অফারের সাথে কেনা যাবে Xiaomi 14 CIVI ফোন?

ভারতের বাজারে শাওমি ১৪ সিভি স্মার্টফোনের দাম ৩৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এই দাম এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৪৩,৯৯৯ টাকা। এটি তিনটি কালার বিকল্পের সাথে পাওয়া যাবে, যথা – ত্রুজ ব্লু, ম্যাচা গ্রীন, এবং শ্যাডো ব্ল্যাক।

এবার আসা যাক লঞ্চ অফারের প্রসঙ্গে। যেসকল ক্রেতারা শাওমি ১৪ সিভি ফোন ICICI ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে কিনবেন তাদের ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। আবার পুরোনো মোবাইল আপগ্রেড করে এই হ্যান্ডসেট কিনলে অতিরিক্তভাবে আরো ৩,০০০ টাকার ছাড় পাওয়া যাবে। অর্থাৎ উভয় অফারের লাভ ওঠাতে পারলে আপনারা পুরো ৬,০০০ টাকা ডিসকাউন্টের সাথে নূন্যতম ৩৩,৯৯৯ টাকা খরচ করে এই লেটেস্ট শাওমি ফোন পকেটস্থ করতে পারবেন।

Xiaomi 14 CIVI ফোনের স্পেসিফিকেশন ও ফিচার

শাওমি ১৪ সিভি ফোন প্রিমিয়াম গ্লাস প্যানেল এবং ইকো লেদার ডিজাইন ভ্যারিয়েন্টের সাথে এসেছে। অ্যালুমিনিয়াম ফ্ল্যাট ফ্রেম পরিবেষ্টিত এই হ্যান্ডসেটে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সুরক্ষিত ৬.৫৫-ইঞ্চির ১.৫কে AMOLED ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০+, ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। এই স্ক্রিনকে ‘ফ্লোটিং কোয়াড-কার্ভ’ ডিসপ্লে হিসেবে উল্লেখ করেছে শাওমি। প্যানেলটি ওয়েট টাচ প্রযুক্তি সাপোর্ট করে, যা স্ক্রিন ভেজা থাকলে অবাঞ্ছিত টাচ এড়াতে সাহায্য করে। তদুপরি ভালো পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে সর্বাধিক ১২ জিবি LPDDR5X র‍্যাম এবং ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ যুক্ত। এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে চলে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Xiaomi 14 CIVI ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – Leica Summilux লেন্স ও OIS সহ ৫০ মেগাপিক্সেল OmniVision Light Fusion 800 প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৬৩) + ২এক্স অপটিক্যাল জুম সমর্থিত ৫০ মেগাপিক্সেল Samsung JN1 পোর্ট্রেট লেন্স (অ্যাপারচার : এফ/১.৯৮) যা অটোফোকাস ও টেলিফোটো সেন্সরের সাথে যুক্ত + ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর (অ্যাপারচার : এফ/১.২)।

এদিকে হ্যান্ডসেটের সামনে ডুয়েল ক্যামেরা ইউনিট উপস্থিত। এগুলি হল – ৭৮-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ, এফ/২.০ অ্যাপারচার, ২এক্স পোর্ট্রেট ক্লোজ-আপ ও অটোফোকাস সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১০০-ডিগ্রি আল্ট্রা ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল, ৪কে আল্ট্রা-ক্লিয়ার ইমেজ কোয়ালিটি, এআই ডিসটর্শন কারেকশন অ্যালগরিদম, এফ/২.৪ অ্যাপারচার ও EIS ভিডিও অ্যান্টি-শেক যুক্ত ৩২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেকেন্ডারি শুটার।

কানেক্টিভিটির জন্য এতে – ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই ৬, ৫জি, ব্লুটুথ ৫.৪, এএসি/এলডিএসি/এলএইচডিসি সাপোর্ট, এনএফসি অন্তর্ভুক্ত। ডিভাইসটি – স্টেরিও স্পিকার সেটআপ সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 14 Civi ফোনে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ এই ব্যাটারি প্রায় ৪০ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হতে সক্ষম। Xiaomi 14 CIVI ৭.৪৫ মিমি পুরু এবং এর ওজনে ১৭৯ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular