HomeMobilesXiaomi 14 Civi: দুর্ধর্ষ ফোন আনল শাওমি, রয়েছে ডুয়েল ফ্রন্ট ক্যামেরা ও...

Xiaomi 14 Civi: দুর্ধর্ষ ফোন আনল শাওমি, রয়েছে ডুয়েল ফ্রন্ট ক্যামেরা ও ফাস্ট চার্জিং

ভারতের বাজারে এল Xiaomi 14 Civi। এটি সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর, ডুয়েল ফ্রন্ট ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪,৭০০ এমএএইচ ব্যাটারির মতো উল্লেখযোগ্য স্পেসিফিকেশনগুলি অফার করছে।

বহু প্রতীক্ষিত Xiaomi 14 Civi স্মার্টফোনটি অবশেষে ভারতের বাজারে লঞ্চ হল। এই মডেলটি ব্র্যান্ডের লেটেস্ট সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ মডেল হিসাবে এসেছে এবং প্রিমিয়াম ফোনগুলির তুলনায় কম দামে এটি কিছু হাই-এন্ড স্পেসিফিকেশন এবং ফিচার অফার করে। এটি মূলত Xiaomi Civi 4 Pro ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যা চীনে মার্চ মাসে লঞ্চ হয়েছিল। আসুন এদেশে আগত Xiaomi 14 Civi ফোনের দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Xiaomi 14 Civi ফোনের মূল্য এবং লভ্যতা

শাওমি ১৪ সিভি ভারতে তিনটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে, এগুলি হল ক্রুজ ব্লু, মাচা গ্রীন, এবং শ্যাডো ব্ল্যাক। এই ফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের প্রারম্ভিক মূল্য ৩৯,৯৯৯ টাকা, যেখানে ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪৩,৯৯৯ টাকা। এছাড়াও, আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের ডেবিট এবং ক্রেডিট ব্যবহারকারীদের জন্য সরাসরি ৩,০০০ টাকা ছাড় এবং ৩,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাসের সুবিধাও রয়েছে৷ শাওমি ১৪ সিভি ফোনের প্রথম সেল ২০ জুন দুপুরে শুরু হতে চলেছে। ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট, শাওমির রিটেইল স্টোর এবং ফ্লিপকার্ট (Flipkart) থেকে শাওমি ১৪ সিভি কিনতে পারেন৷

Xiaomi 14 Civi ফোনের ডিজাইন এবং স্পেসিফিকেশন

শাওমি ১৪ সিভি ফোনের পিছনে একটি প্রিমিয়াম গ্লাস প্যানেল রয়েছে। এটি ইকো লেদারের ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে। ফোনটির রিয়ার প্যানেলে ইমেজ সেন্সর এবং এলইডি ফ্ল্যাশের জন্য একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল উপস্থিত রয়েছে। এটির ধারগুলিতে ফ্ল্যাট ফ্রেম রয়েছে, যা অ্যালুমিনিয়াম দিয়ে নির্মিত। শাওমি ১৪ সিভি ফোনটি মাত্র ৭.৪৫ মিলিমিটার স্লিম এবং এর ওজন ১৭৯ গ্রাম।

Xiaomi 14 Civi ফোনের সামনে ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০+, ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন অফার করে। এই স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সুরক্ষিত। কোম্পানি স্ক্রিনটিকে একটি ‘ফ্লোটিং কোয়াড-কার্ভ’ ডিসপ্লে হিসেবেও উল্লেখ করেছে। এই প্যানেলটি ওয়েট টাচ প্রযুক্তি সাপোর্ট করে, যা স্ক্রিন ভেজা থাকলে অবাঞ্ছিত টাচ এড়াতে সাহায্য করে। এছাড়াও একটি পিল আকৃতির কাটআউট রয়েছে, যার ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে।

পারফরম্যান্সের জন্য, Xiaomi 14 Civi ফোনটি Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরে চলে, যা সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Xiaomi 14 Civi ফোনটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ প্রায় ৪০ মিনিটের মধ্যে ফোনটির সম্পূর্ণ চার্জ পূর্ণ হবে বলে আশা করা যায়। শাওমি আইসলুপ (Xiaomi Iceloop) প্রযুক্তির সাহায্যে ফোনটি ঠান্ডা থাকবে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 14 Civi ফোনের রিয়ার ক্যামেরা সিস্টেমে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এর মধ্যে Leica Summilux লেন্সের সাথে ৫০ মেগাপিক্সেলের এফ/১.৬৩ OmniVision Light Fusion 800 প্রাইমারি সেন্সর অবস্থান করছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) অফার করে। প্রধান ক্যামেরাটি একটি ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 পোর্ট্রেট + এফ/১.৯৮ অ্যাপারচার এবং অটোফোকাস সহ টেলিফোটো সেন্সরের সাথে যুক্ত যা ২x অপটিক্যাল জুম অফার করে। আর শেষ সেন্সরটি হল একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ এবং এফ/১.২ অ্যাপারচার অফার করে৷

আর Xiaomi 14 Civi হ্যান্ডসেটের সামনে ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যেখানে ৭৮ ডিগ্রি ফিল্ড অফ ভিউ, এফ/২.০ অ্যাপারচার, ২x পোর্ট্রেট ক্লোজ-আপ এবং অটোফোকাস সহ একটি ৩২ মেগাপিক্সেলের প্রধান সেন্সর উপস্থিত রয়েছে৷ দ্বিতীয় সেলফি সেন্সরটি হল একটি ৩২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর, যা ১০০ ডিগ্রি আল্ট্রা ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল, ৪কে আল্ট্রা-ক্লিয়ার ইমেজ কোয়ালিটি, এআই ডিসটর্শন কারেকশন অ্যালগরিদম, এফ/২.৪ অ্যাপারচার এবং ইলেকট্রনিক্স ইমেজ স্ট্যাবিলাইজেশন ভিডিও অ্যান্টি-শেক অফার করে।

Xiaomi 14 Civi অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলে। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই ৬, ৫জি সংযোগ, ব্লুটুথ ৫.৪, এএসি/এলডিএসি/এলএইচডিসি সাপোর্ট, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং একটি ইনফ্রারেড সেন্সর। অডিওর জন্য, এতে একটি স্টেরিও স্পিকার সেটআপ রয়েছে।

RELATED ARTICLES

Most Popular