Xiaomi 14 আজ সন্ধ্যায় ভারতে লঞ্চ হচ্ছে, দাম কত টাকা রাখা হবে, লঞ্চ ইভেন্ট কোথায় লাইভ দেখবেন

Avatar

Published on:

Xiaomi 14 India Launch Today

প্রতিশ্রুতি মতো Xiaomi আজ ভারতে ২০২৪ সালের জন্য তাদের প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন Xiaomi 14 লঞ্চ করতে চলেছে। এর জন্য টেক জায়ান্টটি নয়াদিল্লি -তে একটি জাকজমকপূর্ণ ইভেন্টের আয়োজন করবে, যা বিকেল ৬টা থেকে শুরু হবে। অর্থাৎ ডিভাইসটির আগমনের জন্য এখনো ৪-৫ ঘন্টা আপনাদের অপেক্ষা করতে হবে। আর এই অবশিষ্ট সময়কে কাজে লাগিয়ে Xiaomi 14 স্মার্টফোনের জন্য আয়োজিত ইভেন্টটি কীভাবে চাক্ষুস করবেন অর্থাৎ কোথায় লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন তা জেনে নিতে পারেন আমাদের প্রতিবেদন থেকে। প্রসঙ্গত Xiaomi 14 -এর দাম কত রাখা হতে পারে সেই ইঙ্গিতও সংস্থাটি তাদের একটি লেটেস্ট টিজার পোস্টারে দিয়েছে।

কোথায় দেখা যাবে Xiaomi 14 স্মার্টফোনের জন্য আয়োজিত ইভেন্টের লাইভস্ট্রিমিং?

আমরা আগেই বলেছি, আজ অর্থাৎ ৭ই মার্চ বিকেল ৬টায় নিউদিল্লি -তে শাওমি ব্র্যান্ডিংয়ের এই আপকামিং ফ্ল্যাগশিপের জন্য একটি ইভেন্টের আয়োজন করা হবে। এই ইভেন্টটি সংস্থার ইউটিউব চ্যানেল, ইনস্টাগ্রাম এবং X হ্যান্ডেলের মাধ্যমে দেখা যাবে।

ভারতে Xiaomi 14 স্মার্টফোনের দাম কত রাখা হবে?

ভারতীয় বাজারে Xiaomi 14 স্মার্টফোনের নির্দিষ্ট বিক্রয় মূল্য জানা সম্ভব হয়নি। আজকের ইভেন্টে তা প্রকাশ্যে নিয়ে আসা হবে। তবে সংস্থার পক্ষ থেকে হালফিলে একটি টিজার পোস্টার শেয়ার করা হয়েছিল। যেখানে স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়েছে যে, এদেশে উক্ত হ্যান্ডসেটের দাম প্রায় ৭৫,০০০ টাকার কাছাকাছি রাখা হবে৷

প্রসঙ্গত Xiaomi 14 মডেলটির ঝলক প্রথমবার ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2024) কনফারেন্সে দেখানো হয়েছিল। পরবর্তীতে এটি চীনে লঞ্চ হয়। ফলে আমরা ইতিমধ্যে এর যাবতীয় ফিচার সম্পর্কে অবগত। মনে করা হচ্ছে এই ফোনের ভারতীয় সংস্করণটি গ্লোবাল মডেলের অনুরূপ কনফিগারেশন অফার করবে।

Xiaomi 14 স্মার্টফোনের স্পেসিফিকেশন (গ্লোবাল / চীনা ভ্যারিয়েন্ট)

কমপ্যাক্ট ডিজাইনের শাওমি ১৪ ফোনে ৬.৩৬-ইঞ্চির Huaxing C8 AMOLED ডিসপ্লে রয়েছে, যা শাওমি এবং টিসিএল (TCL)-এর যৌথ প্রয়াসে নির্মিত। এই ডিসপ্লে – ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ এলটিপিও রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০+, এইচএলজি এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে৷ উক্ত ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি LPDDR5x র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত UFS 8 স্টোরেজ অফার করে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিন পাওয়া যাবে।

এই ফ্ল্যাগশিপ ফোনে লাইকা ব্র্যান্ড দ্বারা কো-ইঞ্জিনিয়ার্ড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল হান্টার ৯০০ প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ৫০ মেগাপিক্সেল টেলিফটো ইউনিট। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে।

কানেক্টিভিটির জন্য এতে ওয়াই-ফাই ৭. এনএফসি, ব্লুটুথ ৫.৪ এবং ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট অন্তর্ভুক্ত। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, ডিভাইসটি একটি এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম এবং একটি আইআর ব্লাস্টার সহ এসেছে। এটি ৮.২ মিমি (গ্লাস) / ৮.২৮ মিমি (লেদার) পুরু এবং ওজনে ১৯৩ গ্রাম (গ্লাস) / ১৮৮ গ্রাম (লেদার)। Xiaomi 14 জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP68 সার্টিফায়েড।

সঙ্গে থাকুন ➥