Xiaomi 14 Lite: দারুণ খবর, 3 বছর পর ভারতে লাইট ফোন ফিরিয়ে আনছে শাওমি

Avatar

Published on:

Xiaomi 14 Lite Launch Soon

শাওমি (Xiaomi) ২০২১ সালের পর আবার ভারতের বাজারে তাদের নতুন ‘Lite’ ব্র্যান্ডেড স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। একটি নতুন শাওমি স্মার্টফোন ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হওয়ার পর থেকে এই জল্পনা আরও ঘনীভূত হয়েছে৷ মনে করা হচ্ছে সার্টিফিকেশন লাভ করা এই ডিভাইসটি ভারতীয় বাজারে Xiaomi 14 Lite নামে লঞ্চ হতে পারে।

Xiaomi কি ভারতে ‘Lite’ ফোন ফিরিয়ে আনবে?

একটি শাওমি ফোন 24053PY09I মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। বলা হচ্ছে যে, ফোনটি চীনে লঞ্চ হতে চলা শাওমি সিভি ৪-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে এদেশে আসতে পারে। সিভি সিরিজের ফোনটিকে সম্প্রতি চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন সাইটে 24053PY09C মডেল নম্বর সহ দেখা গেছে। জানিয়ে রাখি, শাওমি এখনও পর্যন্ত সিভি সিরিজকে শুধুমাত্র চীনের মধ্যেই সীমাবদ্ধ রেখেছে এবং এই ডিভাইসগুলিকে গ্লোবাল মার্কেটে তারা লাইট ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ করে থাকে। এখন আশা করা হচ্ছে যে, নতুন শাওমি সিভি ৪ ভারতে শাওমি ১৪ লাইট হিসেবে আসবে।

প্রসঙ্গত, গত বছর শাওমি সিভি ২ ফোনটি শাওমি ১৩ লাইট নামে লঞ্চ করা হয়েছিল। যদিও, এটি ভারতে আসেনি। তবে সাম্প্রতিক সার্টিফিকেশনের ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে যে, সিভি ৪ ভারত সহ বিশ্ব বাজারে শাওমি ১৪ লাইট হিসাবে আত্মপ্রকাশ করতে পারে। যদি শাওমি ১৪ লাইট ভারতে লঞ্চ হয়, তাহলে তিন বছর পর ভারতীয় বাজারে শাওমি লাইট সিরিজের প্রত্যাবর্তন ঘটবে। কোম্পানি ২০২১ সালে এমআই ১১ লাইট এবং শাওমি ১১ লাইট এনই ৫জি লঞ্চ করেছিল। তারপর থেকে, কোম্পানি এই লাইনআপে আর কোনও ডিভাইস যুক্ত করেনি।

জানিয়ে রাখি, Xiaomi CIVI সিরিজের স্মার্টফোনগুলি মূলত চীনের মহিলা গ্রাহকদের লক্ষ্য করে এবং এটি লাইফস্টাইল সেগমেন্টের ডিভাইসগুলির মধ্যে পড়ে৷ আসন্ন Xiaomi CIVI 4-এ Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর থাকবে বলে শোনা যাচ্ছে, যা আগামী ১৮ মার্চ চীনে উন্মোচিত হওয়ার সম্ভাবনা। আসন্ন CIVI সিরিজের হ্যান্ডসেটটিতে সম্ভবত ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট থাকবে। শোনা যাচ্ছে, Xiaomi CIVI 4 মডেলটি ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) ডিসপ্লে অফার করবে। হ্যান্ডসেটটিতে একটি লাইকা (Leica)-টিউনড ক্যামেরা সেটআপ থাকতে পারে।

উল্লেখ্য, শাওমি এখনও Xiaomi CIVI 4 সম্পর্কে নিশ্চিতভাবে কোনও ঘোষণা করেনি। তবে আশা করা যায়, কোম্পানি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই টিজার প্রকাশ করবে। কোম্পানিটি সম্প্রতি ভারতে স্ট্যান্ডার্ড Xiaomi 14 এবং Xiaomi 14 Ultra সহ তাদের Xiaomi 14 সিরিজ লঞ্চ করেছে।

সঙ্গে থাকুন ➥