প্রথম সেলে মুড়ি মুড়কির মতো বিক্রি হল Xiaomi 14 ও Xiaomi 14 Pro, কয়েক ঘন্টাতেই সব ইউনিট ধুলোর মতো উড়ে গেল

Published on:

Xiaomi 14 Xiaomi 14 Pro 1st Sale Record

Xiaomi গত ২৬শে অক্টোবর চীনে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Xiaomi 14 লঞ্চ করে। আলোচ্য লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – স্ট্যান্ডার্ড Xiaomi 14 এবং টপ-এন্ড Xiaomi 14 Pro। এগুলি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর চালিত বিশ্বের প্রথম স্মার্টফোন। আর প্রতিশ্রুতি মতো গতকাল অর্থাৎ ৩১শে অক্টোবর সংস্থাটি তাদের এই নয়া সিরিজকে হোম-মার্কেটে কেনার জন্য উপলব্ধ করে। এই সেল শুরু হওয়ার মাত্র ৪ ঘন্টার মধ্যেই Xiaomi 14 সিরিজের প্রত্যেকটি ইউনিট ‘সোল্ড আউট’ হয়ে যায়।

প্রথম সেলেই রেকর্ড ব্রেকিং পারফরম্যান্স Xiaomi 14 সিরিজের

শাওমির উইবো পোস্ট অনুসারে, গতকাল শাওমি ১৪ সিরিজের সেল শুরু হয়েছিল টিমল (Tmall), জিংডং মল (Jingdong Mall), ডুয়িং (Douyin), এবং কুয়াইশু (Kuaishou) এর মতো কয়েকটি শীর্ষস্থানীয় চীনা অনলাইন রিটেল প্ল্যাটফর্মের মাধ্যমে। সেল শুরু হওয়ার পরপরই দেখা যায় যে, প্ল্যাটফর্মগুলির “ফার্স্ট ডে অ্যান্ড ফুল ডে সেল” ট্যাগলাইনটি সম্পূর্ণ মিথ্যা প্রমাণিত হয়ে যায়। কারণ, প্রথম সেল লাইভ হওয়ার মাত্র ৪ ঘন্টার মধ্যে প্রত্যেকটি ইউনিট বিক্রি হয়ে যায় শাওমি ১৪ সিরিজের। ফলে বহু ক্রেতাকেই ওয়েবসাইটে এসে ফাঁকা হাতে ফিরে যেতে হয়। সদ্য লঞ্চের মুখ দেখা এই স্মার্টফোন লাইনআপটি গতকাল শুধুমাত্র নতুন মাইলস্টোন গড়েনি, সাথে পূর্বসূরির সেলস রেকর্ডও ভেঙে দিয়েছে।

যদিও শাওমির তরফ থেকে, শাওমি ১৪ এবং শাওমি ১৪ প্রো স্মার্টফোনের মোট কতগুলি ইউনিট বিক্রি হয়েছে তা জানানো হয়নি। তবে শাওমির চীনা শাখার ভিপি/প্রেসিডেন্ট জিয়াওয়ান ওয়াং (Xiaoyan Wang) মন্তব্য করেছেন যে, “শাওমি ১৪ সিরিজ কেনার জন্য ক্রেতারা খুবই উৎসাহিত ছিল। এমনকি ক্রেতাদের সংখ্যা অত্যধিক হয়ে যাওয়ার কারণে শাওমি হোম (Xiaomi Home) অনলাইন স্টোরে প্রযুক্তিগত সমস্যাও দেখা দিয়েছিল।”

এবার আপনাদের মনে প্রশ্ন জাগতেই পারে যে – Xiaomi 14 সিরিজ কেনার জন্য কেন এতটা উৎসাহী চীনবাসী? এর উত্তর হল, আলোচ্য সিরিজে বেশ কয়েকটি নজরকাড়া স্পেসিফিকেশন রয়েছে। এছাড়া ফোনগুলির চিত্তাকর্ষক ডিজাইন ক্রেতাদের প্রথম নজরেই আকর্ষিত করেছে। উল্লেখ্য Xiaomi 14 এবং Xiaomi 14 Pro ফোনে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং নয়া হাইপারওএস (HyperOS) কাস্টম ওএস আছে। এছাড়া এই সিরিজের উভয় স্মার্টফোন লাইকা (Leica) দ্বারা অপ্টিমাইজড লাইট হান্টার ৯০০ প্রাইমারি ক্যামেরা এবং একটি অনন্য লাইকা সুমিলাক্স (Leica Summilux) লেন্স সহ এসেছে।।

Xiaomi 14 সিরিজের দাম

চীনে Xiaomi 14 স্মার্টফোনটি মোট চারটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে। নিচে প্রত্যেকটি ভ্যারিয়েন্টের দাম দেওয়া হল –

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা),
১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৮,৯০০ টাকা),
১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৪,৫৯৯ ইউয়ান (প্রায় ৫২,৩০০ টাকা),
টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৯০০ টাকা)।

এটি – ব্ল্যাক, হোয়াইট, পিঙ্ক এবং রক গ্রিন কালার অপশনে এসেছে।

সিরিজের ‘প্রো’ মডেলটিও চারটি স্টোরেজ বিকল্পের সাথে উপলব্ধ। এগুলির বিক্রয় মূল্য নিচে দেওয়া হল –

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৯০০ টাকা),
১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬২,৬০০ টাকা),
১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৮,৭০০ টাকা),
১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৪,৩০০ টাকা)।

Xiaomi 14 Pro ফোনকে – হোয়াইট, ব্ল্যাক এবং গ্রীন কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে

Xiaomi 14 সিরিজ কবে নাগাদ গ্লোবাল মার্কেটে পা রাখবে সেই তথ্য এখনো জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥