HomeMobilesশাওমি এবার ঝড় তুলবে, গ্লোবালি লঞ্চ হচ্ছে Xiaomi 14T সিরিজ ও Xiaomi Mix Flip

শাওমি এবার ঝড় তুলবে, গ্লোবালি লঞ্চ হচ্ছে Xiaomi 14T সিরিজ ও Xiaomi Mix Flip

শাওমি বর্তমানে তাদের প্রিমিয়াম গ্রেডের Xiaomi 14T স্মার্টফোন সিরিজ এবং কোম্পানির প্রথম ক্ল্যামশেল স্টাইলের ফোল্ডেবল হ্যান্ডসেট, Xiaomi Mix Flip বিশ্ব বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই ফোনগুলির স্পেসিফিকেশন সর্ম্পকে একাধিক তথ্য অনালাইনে প্রকাশিত হয়েছে। শোনা যাচ্ছে Xiaomi 14T এবং 14T Pro শক্তিশালী মিডিয়াটেক (MediaTek) প্রসেসরের সাথে আসবে এবং Xiaomi Mix Flip ফোল্ডেবল ডিভাইসটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটে চলবে। শাওমির অনুরাগীরা এই মডেলগুলির আনুষ্ঠানিক উন্মোচনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আর এখন এক সূত্র মারফৎ জানা গেছে যে Xiaomi 14T, Xiaomi 14T Pro এবং Xiaomi Mix Flip জিএসএমএ আইএমইআই (GSMA IMEI) ডেটাবেসে হাজির হয়েছে৷ নতুন কি তথ্য উঠে এল এই ফোনগুলির সম্পর্কে, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi 14T সিরিজ এবং Mix Flip শীঘ্রই আসছে বাজারে

এরেনকান ইলমাজ নামে এক এক্স (আগে টুইটার নামে পরিচিত) ইউজাররের সাম্প্রতিক পোস্ট অনুযায়ী, শাওমি ১৪টি সিরিজ এবং শাওমি মিক্স ফ্লিপ জিএসএমএ আইএমইআই ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে, যা ইঙ্গিত করে যে এই ডিভাইসগুলি শীঘ্রই বাজারে লঞ্চ হবে। আইএমইআই প্ল্যাটফর্ম অনুসারে, এই তিনটি ফোন 2406APNFAG, 2407FPN8EG এবং 2405CPX3DG মডেল নম্বর বহন করে। প্রথম মডেল নম্বরটি শাওমি ১৪টি হ্যান্ডসেটের, দ্বিতীয়টি শাওমি ১৪টি প্রো মডেলের এবং শেষটি শাওমি মিক্স ফ্লিপের সাথে সংযুক্ত। তিনটি মডেল নম্বরের শেষের ‘G’ অক্ষরটি থেকে বোঝা যাচ্ছে যে এগুলি হ্যান্ডসেট তিনটির গ্লোবাল সংস্করণ, যা নিশ্চিত করে যে ডিভাইসগুলি বিশ্ব বাজারে বিক্রি হবে। এরেনকান ইলমাজ যেমন বলেছেন যে, শাওমি ১৪টি সিরিজ এবং মিক্স ফ্লিপ সারা বিশ্বের ইউজারদের কাছে কেনার জন্য উপলব্ধ হবে। তবে এও জানা গেছে যে, এই স্মার্টফোনগুলি ভারতে বিক্রি হবে না।

শাওমি ১৪টি সিরিজের স্পেসিফিকেশন ইতিমধ্যেই ফাঁস হয়েছে। এই লাইনআপের টপ-এন্ড মডেল, শাওমি ১৪টি প্রো মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসরে চলবে বলে শোনা যাচ্ছে। শাওমি ১৪টি প্রো ফোনের চীনা ভ্যারিয়েন্ট, আসন্ন রেডমি কে৭০ আল্ট্রার থেকে এটি উন্নততর হবে বলে আশা করা হচ্ছে। কারণ রেডমি কে৭০ আল্ট্রার তুলনায় নতুন শাওমি ১৪টি প্রো একটি উন্নত টেলিফটো ক্যামেরা এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসবে। শোনা যাচ্ছে যে রেডমি কে৭০ আল্ট্রা মডেলে টেলিফটো ক্যামেরা থাকবে না। এই রেডমি ফোনটিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্টও অনুপস্থিত থাকবে।

অন্যদিকে, 14T সিরিজের সবচেয়ে সাশ্রয়ী মডেল, Xiaomi 14T মডেলটিকে হাইপারওএস (HyperOS) সোর্স কোডে “ডিগ্যাস” (degas) কোডনেম এবং “N12A” অভ্যন্তরীণ মডেল নম্বর সহ দেখা গেছে। Xiaomi 14T ফোনের স্পেসিফিকেশন সর্ম্পকে বিস্তারিত তথ্য সামনে আসেনি, তবে আশা করা হচ্ছে যে এতে একটি শক্তিশালী মিডিয়াটেক প্রসেসরের ব্যবহার করা হবে। Xiaomi 14T মডেলেও সম্ভবত Xiaomi 14T Pro এর মতোই বৈশিষ্ট্যগুলি থাকবে।

অন্যদিকে, Xiaomi Mix Flip ফোনের রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে। এর মধ্যে প্রধান ক্যামেরা হিসাবে ৫০ মেগাপিক্সেলের Light Hunter 800 সেন্সরটি ব্যবহার করা হয়েছে। আর সেকেন্ডারি ক্যামেরাটি হল একটি ৬০ মেগাপিক্সেলের OV60A টেলিফটো সেন্সর। এই সেন্সরটি ২x অপটিক্যাল জুম অফার করবে বলে মনে করা হচ্ছে। Xiaomi Mix Flip তার প্রতিযোগীদের থেকে অনেক ভালো জুম ক্ষমতা নিয়ে আসতে পারে। এখানে লক্ষণীয় যে, Xiaomi Mix Flip ফোনটিতে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরটি ব্যবহার করা হবে। Xiaomi 14T সিরিজ এবং Mix Flip আগামী আগস্ট থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর, Xiaomi 15 সিরিজটি অক্টোবরে উন্মোচন করা হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন