Xiaomi Mix Flip: শাওমির প্রথম ফ্লিপ-ফোল্ড ফোনে থাকবে 50+60 মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Xiaomi MIX Flip Camera

শাওমি এই মুহূর্তে তাদের প্রথম ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোন, Xiaomi MIX Flip-এর ওপর কাজ করছে বলে জানা গেছে। জিএসএমচায়না ইতিমধ্যেই একটি রেন্ডার তৈরি করে ফোনটি কেমন হতে চলেছে তার সামান্য আভাস দিয়েছে। আর এখন একটি নয়া রিপোর্টে Xiaomi MIX Flip-এর ক্যামেরা স্পেসিফিকেশন ফাঁস করেছে। শুধু তাই নয়, এর পাশাপাশি ডিভাইসটির স্ক্রিন রেজোলিউশন সম্পর্কেও জানা গেছে।

Xiaomi MIX Flip-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

গত বছর থেকেই শাওমির ফ্লিপ ফোনের আগমন নিয়ে জল্পনা চলছে। শোনা যাচ্ছে, চীনা ব্র্যান্ডটি গত অক্টোবরে তাদের নতুন ফোল্ডেবল মডেলটি তৈরি করা শুরু করেছে। MI কোড অনুযায়ী, যার মডেল নম্বর “2405CPX3DG / 2405CPX3DC”৷ শুরুতে থাকা “2405” সংখ্যাগুলি মে, 2024-এর দিকে লঞ্চের ইঙ্গিত করে। তাই শাওমি মিক্স ফ্লিপ আগামী মে থেকে জুন মাসের মধ্যে রিলিজ হবে বলে আশা করা হচ্ছে।

অ্যান্ড্রয়েড হেডলাইনস-এর রিপোর্ট অনুযায়ী, শাওমি মিক্স ফ্লিপ-এর রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এর মধ্যে, প্রাইমারি ক্যামেরা হিসাবে 50 মেগাপিক্সেলের লাইট হান্টার 800 সেন্সর অবস্থান করবে, যা এর আগে Redmi K70 Pro-তেও ব্যবহার করা হয়েছে। এছাড়া, প্রধান ক্যামেরার সাথে 2X অপটিক্যাল জুম সহ একটি 60 মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি60এ লেন্স যুক্ত থাকবে। ইউজাররা ফ্রন্ট ক্যামেরা হিসাবে রিয়ার ক্যামেরাগুলি ব্যবহার করতে সক্ষম হবেন। কারণ ক্যামেরার ঠিক নীচে একটি কভার স্ক্রিন থাকবে।

Xiaomi MIX Flip-এর সাংকেতিক নাম “ রুয়ি” (ruyi) এবং এটিকে এমআই কোডে দেখা গেছে। একটি স্ক্রিনশট ডিভাইসটির পিছনে ছোট সেকেন্ডারি স্ক্রিনের উপস্থিতি নিশ্চিত করেছে। অ্যান্ড্রয়েড হেডলাইন দ্বারা প্রাপ্ত তথ্য থেকে MIX Flip-এর স্ক্রিন রেজোলিউশনও জানা গেছে। আসন্ন শাওমি ফোনটি 1.5K রেজোলিউশন অফার করবে বলে আশা করা হচ্ছে। Xiaomi 14 Pro এবং Redmi K70 Pro-এ 2K রেজোলিউশন রয়েছে। অতএব, স্ক্রিন ডেনসিটির মান “560” এ সেট করা হয়েছে। কিন্তু Xiaomi MIX Flip-এর স্ক্রিন ডেনসিটির মান “520”-তে সেট করা হয়েছে বলে মনে হচ্ছে, যা 560-এর থেকে কম। এটিই প্রমাণ যে, ফোল্ডেবলটির ডিসপ্লে রেজোলিউশন 2K-এর থেকে কম হবে এবং এটি 1.5K স্ক্রিন রেজোলিউশনের সাথে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥