ফোনে সিনেমা দেখতে হলে কিনতেই হবে Xiaomi MIX Fold 3, আসছে বিশেষ হোভার মোডের সাথে

Avatar

Published on:

Xiaomi MIX Fold 3 Launch Date

শাওমি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ফোন, Xiaomi MIX Fold 3, আগামী মাসে চীনে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এই বহু প্রতীক্ষিত ফোল্ডেবল হ্যান্ডসেটের লঞ্চ ইভেন্টটি শাওমির অনুরাগীদের জন্য যথেষ্ট আকষর্ণীয় এবং উত্তেজনাপূর্ণ হতে চলেছে। কারণ কোম্পানিটি ওই ইভেন্টে MIX Fold 3-এর পাশাপাশি, Xiaomi Pad 6 Max, Redmi Pad 2 এবং Redmi K60 Ultra সহ একাধিক নতুন ডিভাইস উন্মোচন করার পরিকল্পনা করেছে। আর এখন লঞ্চের আগে, এক টিপস্টার Xiaomi MIX Fold 3-এর কাস্টমাইজড ইউজার ইন্টারফেস সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন।

Xiaomi MIX Fold 3-এ মিলবে বিশেষ হোভার মোড

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, আসন্ন শাওমি মিক্স ফোল্ড ৩ ফোল্ডেবল ফোনটি এমআইইউআই ফোল্ড ১৪.১ (MIUI Fold 14.1) সফ্টওয়্যার স্কিনের সাথে আত্মপ্রকাশ করবে। এটি এমআইইউআই ১৪ (MIUI 14)-এর একটি কাস্টমাইজড ইউজার ইন্টারফেস যা ফোল্ডেবল ডিভাইসটির অনন্য ক্ষমতার সাথে নির্বিঘ্নে মানিয়ে নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। এই লেটেস্ট সংস্করণটি বিভিন্ন অ্যাপ্লিকেশনের সাথে অধিকতর কম্প্যাটিবিলিটি অফার করবে। উল্লেখ্যযোগ্যভাবে, এতে একটি নতুন হোভার মোড থাকবে, যা ইউজার এক্সপেরিয়েন্স উন্নততর করবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, চলতি মাসের শুরুর দিকে সুপরিচিত টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক একটি আসন্ন ফোল্ডেবল ফোনের নতুন হোভার মোড সম্পর্কে কিছু তথ্য শেয়ার করেছিলেন, যেটিকে এখন শাওমি মিক্স ফোল্ড ৩ বলে মনে করা হচ্ছে। এই উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলি ইউজারদের স্ক্রিনের নীচের অর্ধেক অংশে জেসচার ব্যবহার করতে দেয়। এছাড়াও, টিপস্টার প্রকাশ করেছেন যে, ডবল-ট্যাপিংয়ের মাধ্যমে এতে পজ/প্লে ফাংশনালিটি এনাবল করা যাবে, স্লাইডিং জেসচার জুম করার অনুমতি দেবে এবং ব্যবহারকারীরা সহজেই ব্রাইটনেস এবং ভলিউম অ্যাডজাস্ট করতে সক্ষম হবেন।

শাওমির এই হোভার মোড, স্যামসাংয়ের “ফ্লেক্স মোড”-এর অনুরূপ, যা সিনেমা প্রেমী এবং মিডিয়া অনুরাগীদের জন্য একটি খুবই সুবিধাজনক ফিচার। এটি ২১:৯ অনুপাতের সাথে কনটেন্টের ওপর সহজ নিয়ন্ত্রণের অনুমতি দেয় এবং সিনেমা, গান ও ভিডিওগুলির জন্য বিঘ্নহীন নেভিগেশন অফার করে।

উল্লেখ্য, Xiaomi MIX Fold 3 ফোনটি পূর্বসূরি MIX Fold 2-এর তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। এতে ৩.৩৬ গিগাহার্টজ ক্লক স্পিডের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ (ওভারক্লকড সংস্করণ) প্রসেসর, ফোল্ডেবল স্ক্রিনে মধ্যে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা , ৫x অপটিক্যাল জুম সাপোর্ট সহ একটি পেরিস্কোপ জুম ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং, একটি ওয়াটারড্রপ কব্জা এবং একটি আইপি রেটিং থাকবে বলে জানা গেছে। ফোনটির সম্পর্কে আরও বিবরণ খুব শীঘ্রই অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥