HomeMobilesজুলাইতে বড় ধামাকা, ঝড় তুলতে আসছে Xiaomi Mix Fold 4 ও Honor Magic V3

জুলাইতে বড় ধামাকা, ঝড় তুলতে আসছে Xiaomi Mix Fold 4 ও Honor Magic V3

শাওমি (Xiaomi) এবং অনর (Honor) উভয় ব্র্যান্ডই বর্তমানে তাদের ব্র্যান্ডের প্রথম ফ্লিপ-স্টাইল ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে। অনর ইতিমধ্যেই আগামী ২০ জুন Honor Magic V Flip লঞ্চ করবে বলে ঘোষণা করেছে, যদিও শাওমির ফ্লিপ ফোনের বিষয়ে কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে জানিয়ে রাখি, এগুলিই একমাত্র ফোল্ডেবল নয় যার ওপর বর্তমানে কাজ করছে শাওমি এবং অনর। উভয় কোম্পানিই তাদের পরবর্তী বুক-স্টাইলের ফোল্ডেবল ফোনগুলিও লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, এগুলি হল Xiaomi Mix Fold 4 এবং সম্ভাব্য Honor Magic V3। এখন এক সুপরিচিত টিপস্টার এই দুই হ্যান্ডসেটের লঞ্চের টাইমলাইন এবং বেশ কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছেন। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Xiaomi Mix Fold 4 এবং Honor Magic V3 ফোনের স্পেসিফিকেশন এবং লঞ্চ টাইমলাইন

চীনের এক টিপস্টার দাবি করেছেন যে, এই দুটি ফোল্ডেবলেই ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটটি থাকবে। শাওমি মিক্স ফোল্ড ৪ হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫x অপটিক্যাল জুম সাপোর্ট যুক্ত টেলিফটো ক্যামেরা সহ কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে।

শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের ফাঁস হওয়া ক্যামেরা সেটআপের বিবরণগুলি আগের একটি রিপোর্টের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ, যা প্রকাশ করেছে এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে, যা ১/১.৫৫ ইঞ্চির সেন্সিং এরিয়া এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন অফার করবে। এটির সাথে ২x জুম সহ ১/২.৮ ইঞ্চির Omnivision OV60A টেলিফটো সেন্সর, ৫x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর যুক্ত থাকবে৷

একই রিপোর্ট থেকে জানা গেছে যে, Xiaomi Mix Fold 4 ফোনটি অতুলনীয় স্লিম প্রোফাইল অফার করতে পারে, সম্ভবত প্রকাশের পরে এটিকে বাজারের সবচেয়ে স্লিম ফোল্ডেবল বলা হবে। এটি ওয়াটার রেজিস্টেন্স সহ প্রথম শাওমি ফোল্ডেবল হবে, কারণ কোম্পানির পূর্ববর্তী ফোল্ডেবলগুলির কোনওটিরই জল বা স্প্ল্যাশ প্রতিরোধের জন্য কোনও সার্টিফিকেশন ছিল না।

এছাড়াও টিপস্টার প্রকাশ করেছেন যে, Honor Magic V3 ফোল্ডেবলে তার পূর্বসূরির তুলনায় আরও বড় ব্যাটারি থাকবে, যদিও এখনও পর্যন্ত এর সঠিক ক্ষমতা অজানা। তবে টিপস্টারের দাবি শাওমি এবং অনর উভয়ই তাদের ফোল্ডেবলগুলি জুলাই মাসে লঞ্চ করতে পারে।

RELATED ARTICLES

আরও পড়ুন