Xiaomi অপ্রতিরোধ্য, তিন মাসে Redmi 12 সিরিজের 30 লক্ষ ফোন বিক্রি করে রেকর্ড!

Published on:

Redmi 12 Series Sales surpass 3 million units

শাওমি (Xiaomi) তাদের দেশের বাজারে ব্যবসায় অসাধারণ উন্নতি প্রত্যক্ষ করছে। যার সিংহভাগ অবদান ফ্ল্যাগশিপ Xiaomi 14 সিরিজের। বর্তমানে চীনে হটকেকের মতো বিকোচ্ছে এটি। এমনকি এই সিরিজের স্মার্টফোন সামগ্রিকভাবে কোম্পানির ভ্যালুয়েশন বা বাজারমূল্য বাড়াতেও সাহায্য করেছে। তবে, শাওমির এই সাফল্য শুধুমাত্র চাইনিজ মার্কেটেই আটকে নেই। কোম্পানির আরেক গুরুত্বপূর্ণ মার্কেট, ভারতেও তাদের সাব-ব্র্যান্ড রেডমির সাশ্রয়ী মূল্যের মোবাইলের হাত ধরে একইরকম সাফল্য অর্জন করেছে। Redmi 12 5G এবং Redmi 12 4G মডেল সমন্বিত Redmi 12 সিরিজটি ভারতে বিক্রির নতুন মাইলফলক স্পর্শ করেছে। শাওমি ঘোষণা করেছে যে, লঞ্চের ১০০ দিনেরও কম সময়ে এই সিরিজের ৩ মিলিয়ন বা ৩০ লক্ষ ইউনিট বিক্রি হয়েছে।

Redmi 12 সিরিজ ভারতে নতুন রেকর্ড গড়ল

শাওমি ইন্ডিয়া তাদের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে থেকে এই মাইলফলকের কথা জানিয়ে গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। রেডমি ১২ সিরিজের ৩০ লক্ষ ইউনিট বিক্রি করার কৃতিত্বটি প্রায় দু’বছর পরে ভারতীয় স্মার্টফোন বাজারে শাওমির ক্রমবর্ধমান প্রভাব এবং সাশ্রয়ী মূল্যে ৫জি সংযোগের ক্রমবর্ধমান চাহিদাকে তুলে ধরে।

এই ফোনগুলির বৈশিষ্ট্য সম্পর্কে বললে, রেডমি ১২ ৫জি মডেলটিতে ২,৪৬০×১,০৮০ পিক্সেলের রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ এলইডি ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে, যা অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে তৈরি৷ ফটোগ্রাফির জন্য, রেডমি ১২ ৫জি-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা বিদ্যমান, যা একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরের সাথে যুক্ত। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যায়।

পারফরম্যান্সের জন্য, Redmi 12 5G Qualcomm-এর অক্টা-কোর Snapdragon 4 Gen 2 প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12 5G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।

অন্যদিকে, Redmi 12 4G-তে MediaTek Helio G88 প্রসেসরটি রয়েছে এবং এটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ অফার করে। এই মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত৷ প্রসেসর এবং ক্যামেরা কনফিগারেশন ভিন্ন হলেও, Redmi 12 4G-এর অন্যান্য স্পেসিফিকেশন ৫জি ভ্যারিয়েন্টের মতোই।

দামের ক্ষেত্রে, Redmi 12-এর বেস ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯,২৯৯ টাকা, আর Redmi 12 5G-এর ৪ জিবি র‍্যাম সংস্করণের মূল্য ১১,৯৯৯ টাকা। এই কৌশলগত মূল্য নির্ধারণ সিরিজটির ব্যাপক সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

সঙ্গে থাকুন ➥