Smartphone: নেটওয়ার্ক না থাকলেও নো টেনশন, স্যাটেলাইটের মাধ্যমে কল-মেসেজ করার সুবিধা দিচ্ছে এই ফোন

Avatar

Published on:

Blinkit Deliver Ceiling Fan

জেডটিই তাদের এই বছরের প্রথম ফ্ল্যাগশিপ ফোন, ZTE Axon 60 Ultra লঞ্চ করেছে। গত বছর মুক্তি পাওয়া Axon 50 Ultra-এর মতো এটিও স্যাটেলাইট কানেক্টিভিটি অফার করে। স্মার্টফোনটির নিরাপত্তার ওপর বিশেষভাবে জোর দেওয়া হয়েছে এবং সংস্থার দাবি, এটি বিশ্বের প্রথম সিকিওর মোবাইল ফোন। আসুন ZTE Axon 60 Ultra-এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ZTE Axon 60 Ultra লঞ্চ হল ডুয়েল স্যাটেলাইট কানেক্টিভিটির সাথে

জেডটিই অ্যাক্সন 60 আল্ট্রা “জেডটিই হংয়ু স্যাটেলাইট কমিউনিকেশন টেকনোলজি” সাপোর্ট করে এবং ডুয়েল স্যাটেলাইট সংযোগ প্রদান করে। সুতরাং, এর মাধ্যমে নেটওয়ার্ক বা টাওয়ার ছাড়াই লাইভ ভয়েস কল এবং দ্বিমুখী টেক্সট মেসেজ করা সম্ভব হবে। ফোনটিতে আটটি ইন-বিল্ট 5G অ্যান্টেনা রয়েছে ও এটি অ্যাডাপ্টিভ মাল্টি-অ্যান্টেনা সুইচিং অ্যালগরিদমের সাথে এসেছে। এই ফোনটিতে ইন-বিল্ট সিকিউরিটি চিপও রয়েছে এবং এর অপারেটিং সিস্টেমটি একটি “ডুয়েল-সিস্টেম” আর্কিটেকচারের ওপর ভিত্তি করে তৈরি৷

এই ডুয়েল-সিস্টেম আর্কিটেকচারটি ইউজার মোড এবং কার্নেল মোড – এই দুটি ভিন্ন মোড নির্বাচন করার ক্ষমতা প্রদান করে। ইউজার মোডটি অ্যাপ্লিকেশন সিস্টেম রিসোর্সে সীমিত অ্যাক্সেস সহ চালানোর অনুমতি দেয়, যেখানে কার্নেল মোড অপারেটিং সিস্টেমকে হার্ডওয়্যার রিসোর্সগুলিতে সীমাহীন অ্যাক্সেস দেয়। ফলে ফোনের সুরক্ষা সুনিশ্চিত হয়।

অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে বললে, ZTE Axon 60 Ultra-এর সামনে 1.5K রেজোলিউশন এবং 6.78 ইঞ্চির 120 হার্টজ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। এই এসজিএস (SGS) লো ব্লু-লাইট সার্টিফাইড প্যানেলটি 452 পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে, যা গত বছরের 395 পিপিআই-এর তুলনায় বেশি।

পারফরম্যান্সের জন্য, ZTE Axon 60 Ultra-এ ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 2 চিপসেট ব্যবহার করা হয়েছে, যা এলপিডিডিআর5এক্স র‍্যাম এবং ইউএফএস 4.0 স্টোরেজের সাথে যুক্ত। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে 80W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল 6,000 এমএএইচ ব্যাটারি বিদ্যমান। এছাড়া, ফোনটি নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং ইনফ্রারেড সেন্সর অফার করে। Axon 60 Ultra IP68 ধুলো এবং জল-প্রতিরোধী বিল্ডের সাথে এসেছে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, ZTE Axon 60 Ultra-এর পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 50 মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি 32 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে৷ তবে এখনও ZTE Axon 60 Ultra-এর দাম সম্পর্কে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥