অসাধারণ লুকিং সহ বাজেটের মধ্যে লঞ্চ হল নতুন 5G স্মার্টফোন, ডুয়েল রিয়ার ক্যামেরা সহ রয়েছে বড় ব্যাটারি

Avatar

Published on:

ZTE Blade V50 Design 5G launched

শেনঝেন ভিত্তিক ব্র্যান্ড ZTE আজ (১৯শে জুলাই) চুপিচুপি তাদের একটি নতুন বাজেট-রেঞ্জ স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করল, যার নাম ZTE Blade V50 Design 5G। ফিচারের কথা বললে, আলোচ্য ডিভাইসে – ৯০ হার্টজ রিফ্রেশ রেটের IPS LCD ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট, এবং ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া নাম অনুসারে এই হ্যান্ডসেটে 5G কানেক্টিভিটি সাপোর্ট করে এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ একাধিক সেন্সর বিকল্পের সাথে এসেছে। চলুন এবার নয়া ZTE Blade V50 Design 5G স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশনন দেখে নেওয়া যাক।

ZTE Blade V50 Design 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

নবাগত জেটটিই ব্লেড ভি৫০ ডিজাইন ৫জি স্মার্টফোনে ৬.৬-ইঞ্চির (১০৮০x২৪০৮ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল আছে, যা ৪০০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে ১২ এনএম প্রসেসিং নোড ভিত্তিক ইউনিসক ট্যানঙ্গুলা টি৭৬০ (Unisoc Tanggula T760) প্রসেসর এবং IMG9446 জিপিইউ ব্যবহার করা হয়েছে। আর ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক টিরামিসু কাস্টম অপারেটিং সিস্টেমে রান করে। এতে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, ZTE Blade V50 Design 5G স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ লেন্স। যার মধ্যে মুখ্য ক্যামেরাটি ১০৮০ পিক্সেল রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে সমর্থ। ডিভাইসের সামনের দিকে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে।

কানেক্টিভিটির জন্য ZTE ব্র্যান্ডের এই স্মার্টফোনে – ডুয়াল সিম কার্ড (৫জি অন্তর্ভুক্ত) স্লট, ওয়াই-ফাই (৮০২.১১ এ/বি/জি/এন/এসি), ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি, এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার মিলবে। আবার অন্যান্য সেন্সর অপশনের মধ্যে সামিল রয়েছে – প্রক্সিমিটি, অ্যাক্সেলেরোমিটার, কম্পাস, জাইরোস্কোপ এবং ইনফ্রারেড সেন্সর। পরিশেষে ZTE Blade V50 Design 5G স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির নন-রিমুভেবল ব্যাটারি আছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

ZTE Blade V50 Design 5G স্মার্টফোনের দাম

ইউরোপীয় বাজারে, জেডটিই ব্লেড ভি৫০ ডিজাইন ৫জি স্মার্টফোনের দাম ২১০ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ১৯,৩০০ টাকা) রাখা হয়েছে৷ এটি – স্কাই ব্লু, স্টারি গ্রে এবং গ্রে ম্যাট কালার বিকল্পে উপলব্ধ।

প্রসঙ্গত, ZTE বর্তমানে চীনে Nubia Z50S Pro নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আশা করা হচ্ছে, এই স্মার্টফোনটি আগামীকাল অর্থাৎ ২০ই জুলাই আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥