সমস্ত জল্পনায় জল! Nothing Phone 2a-এর ফাঁস হওয়া ছবি আদতে সম্পূর্ণ ফেক

নাথিংয়ের সবচেয়ে সস্তা মডেল হিসাবে আসতে চলা Nothing Phone (2a) সম্পর্কে অনলাইনে নানা তথ্য গত ক’মাস ধরে ভেসে বেড়াচ্ছে। সম্প্রতি স্মার্টফোনটির কয়েকটি রেন্ডার প্রকাশ্যে এসে ডিজাইনের আভাস দিয়েছে। আর আপকামিং ফোনটির রেন্ডার সত্যি হিসাবে ধরলে সবচেয়ে আশ্চর্যের বিষয় ছিল, সেটিতে নাথিং ফোনের মেইন ইউএসপি গ্লাইফ ইন্টারফেসের অনুপস্থিতি। তবে যে সূত্রের মাধ্যমে ডিজাইন সামনে এসেছিল, তারাই এখন জানিয়েছে যে Nothing Phone (2a)-এর ছবি ভুয়ো ছিল।

Nothing Phone (2a)-এর ফাঁস হওয়া ছবি আসলে ভুয়ো

নাথিং ফোন (২এ) হল একটি মিড-রেঞ্জ ডিভাইস, যা ফ্ল্যাগশিপ নম্বর সিরিজের নীচে অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। স্মার্টপ্রিক্স ও টিপস্টার স্টিভ হ্যামারস্টোফারের যৌথ রিপোর্ট দেখে এটা ধরে নেওয়া হয়েছিল যে, লন্ডন-ভিত্তিক ব্র্যান্ডটি খরচ কমানোর জন্য ফোন (২এ) থেকে গ্লাইফ ইন্টারফেসটি বাদ দেবে।

তবে, আরেক জনপ্রিয় টিপস্টার ইভান ব্লাস নাথিং ফোন (২এ)-এর ফাঁস হওয়া রেন্ডার নিয়ে সন্দিহান ছিলেন। তিনি বলেছেন যে, কম্পিউটার এডেড ডিজাইন (CAD)-ভিত্তিক ফাঁস হওয়া রেন্ডারটি ফক্সকন (Foxconn)-সোর্সড ছিল না, যা সাধারণত স্টিভ হ্যামারস্টোফারের শেয়ার করা রেন্ডারের ক্ষেত্রে দেখা যায়। তাই এটির জন্য অ্যাকুরেশি প্রযোজ্য ছিল না। দ্বিতীয়ত, নাথিং ‘সি দ্য ওয়ার্ল্ড থ্রু ফ্রেশ আই’ ট্যাগলাইন দিয়ে আসন্ন স্মার্টফোনকে টিজ করছে, যা সম্ভবত রিডিজাইন করা ক্যামেরা আইল্যান্ডের দিকে ইঙ্গিত করছে।

প্রকাশনাটি পরে Nothing Phone (2a)-এর লিকটি ক্রস-চেক করেছে এবং আবিষ্কার করে যে উৎসটি স্টিভকে ম্যানিপুলেটেড রেন্ডার দিয়েছিল। এটি আসলে একটি অপ্রকাশিত নাথিং ডিভাইসের রেন্ডার, যা কখনো বাজারে আসেনি। এমনকি, এটিকে আগে Nothing Phone (1)-এর একটি প্রোমো ভিডিওতেও দেখা গিয়েছিল।

ইভান ব্লাস Nothing Phone (2a)-এর লেটেস্ট এবং পূর্বে ফাঁস হওয়া রেন্ডারগুলির পাশাপাশি একটি তুলনাও শেয়ার করেছেন। দেখা যাচ্ছে যে প্রাথমিক হ্যান্ডস-অন লাইভ ইমেজগুলিই আসলেই সঠিক ছিল। Phone (2a)-এ অনুভূমিকভাবে দুটি সেন্সর সহ বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকতে পারে। এটি গ্লাইফ এলইডি লাইট দ্বারা বেষ্টিত হবে, যা নাথিং অনুরাগীদের আকৃষ্ট করবে।

উল্লেখ্য, Nothing Phone (2a) এই মাসের শেষের দিকে বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। যদিও এর সঠিক লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি, তবে লন্ডন ভিত্তিক সংস্থাটি ২৭ ফেব্রুয়ারি একটি ইভেন্ট পরিচালনা করবে বলে জানা গেছে।